সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

থানচিতে যৌথ বাহিনীর সঙ্গে কেএনএফের গোলাগুলি

1 min read

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকের ম্যানেজার নেজাম উদ্দিনকে উদ্ধারের পর থানচিতে ‘কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ)’ সন্ত্রাসীদের সঙ্গে যৌথবাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে থানচি বাজারের পার্শ্ববর্তী এলাকায় এই গোলাগুলির ঘটনা ঘটে। রাত সাড়ে ৮টার পর গোলাগুলির এ তথ্য পাওয়া গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রাত ৮টার পর থেকে থানচি বাজারের পার্শ্ববর্তী এলাকায় যৌথবাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের ব্যাপক গোলাগুলির ঘটনা শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপী চলা গোলগুলির ঘটনা শেষ হয় রাত সাড়ে ৯টার দিকে। এ সময় গুলির শব্দে ভারি হয়ে যায় রাতের আকাশ। বিদ্যুৎ না থাকায় অন্ধকারে চেনা যায়নি সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যদের।

তবে, ধারণা করা হচ্ছে কেএনএফ সন্ত্রাসীদের সঙ্গে এ গোলাগুলি চলছে। কারণ দুই দিন আগে কেএনএফ সন্ত্রাসীরা প্রকাশ্যে থানচি বাজারে এসে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে হানা দিয়ে ১৭ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এরপর থেকে তাদের ধরতে অভিযানে নামে থানচি থানার পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাই নিজেদের রক্ষার্থে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে লিপ্ত হয় কেএনএফ সন্ত্রাসীরা। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দীন। তিনি জানান, থানচির পাহাড়ে সন্ত্রাসীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেছে। অন্ধকারে এই গোলাগুলির ঘটনা ঘটে বলে সন্ত্রাসীদের চেনা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *