সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

রাশিয়ায় ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৫

1 min read

রাশিয়ার বেলগোরোদ শহরে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় বহুতল একটি অ্যাপার্টমেন্ট ভবন ধসে পড়েছে। এতে ১৫ জন বেসামরিক মানুষ নিহত হয়েছেন।

রুশ কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবার (১৩ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, বেলগোরোদ অঞ্চল লক্ষ্য করে রোববার (১২ মে) ইউক্রেন থেকে ছোঁড়া সোভিয়েত আমলের অন্তত ১২টি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে রুশ আকাশ প্রতিরক্ষা বাহিনী। এর মধ্যে একটি ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষের আঘাতে একটি অ্যাপার্টমেন্ট ব্লকের ১০ তলা একটি ভবন ধসে পড়ে অন্তত ১৫ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

ইউক্রেনের সীমান্তবর্তী বেলগোরোড অঞ্চলে এখন পর্যন্ত সবচেয়ে মারাত্মক হামলাগুলোর মধ্যে এটি একটি। রাশিয়ার কর্মকর্তারা জানিয়েছেন, ইউক্রেন টোচকা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র, অ্যাডলার ও আরএম-৭০ ভ্যাম্পায়ার এমএলআরএস দিয়ে এই হামলা চালিয়েছে। 

রাশিয়ার জরুরি মন্ত্রণালয় সোমবার ভোরে বলেছে, ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষের আঘাতে একটি ভবন ধসে পড়ে ১৫ জন নিহত হয়েছেন। এই অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ বলেছেন, রোববার কিয়েভের পৃথক হামলায় আরও চারজন মারা গেছেন।

এদিন বিভিন্ন হামলায় ২৭ জন আহত হয়েছে বলে গ্ল্যাডকভ টেলিগ্রাম মেসেজিং অ্যাপে বলেছেন। ইউক্রেনের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বেলগোরোদ হামলায় অন্তত ১২টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। তারা এটিকে ‘আবাসিক এলাকায় সন্ত্রাসী হামলা’ বলে অভিহিত করেছে।

২০২২ সালে যুদ্ধ শুরুর সময় ইউক্রেন এবং রাশিয়া উভয়ই বলেছিল, যুদ্ধে বেসামরিক লোকদের লক্ষ্য করা হবে না। কিন্তু এই যুদ্ধে দুই পক্ষেরই অনেক বেসামরিক লোক নিহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *