সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

শেখ হাসিনার চরিত্রে অভিনয় করবেন অপু বিশ্বাস; পারিশ্রমিক নেবেন ১০০ টাকা!

1 min read

প্রায় দুই দশক ধরে ঢাকাই সিনেমায় কাজ করে যাচ্ছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। এর মধ্যেই দর্শকদের উপহার দিয়েছেন প্রায় ১০০টি ছবি। বছরের শুরুতে এবার নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন ঢাকাই সিনেমার এই অভিনেত্রী। চলচ্চিত্র নির্মাতা সালমান হায়দারের নির্মাণে নতুন সিনেমায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করবেন তিনি। চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য শেখ রাসেলের গল্প উঠে আসবে। এতে অপুর চরিত্রের নাম হবে ‘হাসু’।
 
শনিবার (১৩ জানুয়ারি) নির্মাতা সালমান হায়দার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেন।

সিনেমাটি ‘শেখ রাসেলের আর্তনাদ’ ও ‘আমি মায়ের কাছে যাব’ দুটি নামরণ হয়েছে। এর মধ্যে একটি নাম চূরান্ত করা হবে বলে জানান সালমান। চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য রাসেলের গল্প উঠে আসবে। এতে অপুর চরিত্রের নাম ‘হাসু’।

এ সিনেমা প্রসঙ্গে সালমান হায়দার জানান, ২০১৯ সাল থেকে সিনেমাটি নির্মাণের পরিকল্পনা ছিলো। এতে শেখ রাসেলের দৃষ্টি থেকে গল্পটি বলার চেষ্টা করব। তবে প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ। সকল চরিত্রের শিল্পী নির্বাচনের ক্ষেত্রে চেহারার সাদৃশ্য, অভিনয়গুণকে প্রাধান্য দিয়েছি।২২ আগস্ট থেকে শুটিং শুরু হবে। আপাতত প্রস্তুতি চলছে।

অপু বিশ্বাসের ১০০ টাকা পরিশ্রমিক নেওয়ার বিষয়ে তিনি বলেন, এই চরিত্রে অভিনয়ের জন্য অপু কোনো পারিশ্রমিক নিতে চান নি। নামে মাত্র ১০০ টাকা দিয়ে তাকে সিনেমায় যুক্ত করেছি।

অপু বিশ্বাস বলেন, সিনেমাটির গল্প শুনে এক বাক্যে রাজি হয়ে যাই। ঐতিহাসিক এই সিনেমার অংশ হতে পেরে ভালো লাগছে। আশা করছি কাজটি দারুণ হবে। শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি।

এই ছবিতে আরও অভিনয় করছেন অরুণা বিশ্বাস, জিয়াউল রোশান, আমান রেজা। এছাড়া শেখ রাসেলের চরিত্রে অভিনয়ের জন্য শিশুশিল্পী খোঁজা হচ্ছে বলেও জানান নির্মাতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *