সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন চলতেই থাকবে : রিজভী

1 min read

বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন চলতেই থাকবে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (৩ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতেই আমাদের আন্দোলন। এই আন্দোলন আদর্শের, জনগণের ন্যায়সঙ্গত এবং বিবেকবান মানুষের বেড়ে ওঠার বিকশিত হওয়ার আন্দোলন। এই আন্দোলনে যারা সমর্থন দেবে তারা গণতান্ত্রিক আন্দোলনে সারথী হিসেবে থাকবেন।

তিনি বলেন, দেশে ফের একতরফা নির্বাচনের পাঁয়তারা চলছে। আওয়ামী দলদাস নির্বাচন কমিশন, পুলিশ ও প্রশাসন সর্বশক্তি নিয়ে মাঠে নেমেছে। বিএনপিকে নির্বাচন থেকে বাইরে রাখতে অভিনব এক মিশনে নেমেছে শেখ হাসিনা।

বিএনপির এই নেতা বলেন, শেখ হাসিনার নির্দেশে সামাজিক বেষ্টনীর প্রকল্পের আওতায় কার্ডের মাধ্যমে সুবিধাভোগী প্রায় ২ কোটি মানুষকে টার্গেট করা হয়েছে। তারা ভোট কেন্দ্রে না গেলে কার্ড বাতিলের হুমকি দেওয়া হচ্ছে। মূলত, সরকার ভোটকেন্দ্রে সন্তোষজনক ভোটার উপস্থিতি বড় আকারে বিদেশিদের দেখানোর জন্যই এই ভয়াবহ কূটকৌশল নিয়েছে।

সংসদ অধিবেশন নিয়ে রিজভী বলেন, ২ নভেম্বর ভোট ডাকাতির জাতীয় সংসদের অধিবেশন সমাপ্তি ঘটেছে। পাঁচ বছর ধরে তারা সংসদে দাঁড়িয়ে কেবল জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া, তারেক রহমান এবং বিএনপিকে নিয়ে মিথ্যাচার করেছে। সংসদকে আওয়ামী দলীয় আড্ডাবাজির আখড়ায় পরিণত করা হয়েছে। তারা সাধারণ জনগণের জন্য কল্যাণকর কিছুই করেনি।

এ সময় রোববার ভোর থেকে ৪৮ ঘণ্টার অবরোধ সরকারের কোনো উসকানিতে পা না দিয়ে শান্তিপূর্ণভাবে পালন করতে গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলো আহ্বান জানিয়েছেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করেন, গত ২৪ ঘণ্টায় সারাদেশে বিএনপির ২৯২ জনের বেশি নেতাকর্মী গ্রেপ্তার হয়েছে এবং মিথ্যা বানোয়াট মামলায় মোট এক হাজার ৪৫ জনের অধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *