সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

বিতর্কে শুরু বিপিএল, বদলে গেছে সময়

1 min read

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর নিয়ে বিতর্ক যেন থামছেই না। এমনকি টুর্নামেন্ট শুরুর দিন মাঠে নামার কিছুক্ষণ আগেও বিতর্ক জড়িয়েছে বিপিএলের সঙ্গে।

শুক্রবার (৬ ডিসেম্বর) পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী বিপিএলের উদ্বোধনী খেলা শুরু হওয়ার কথা ছিল দুপুর ২টা ৩০ মিনিটে। কিন্তু সেই খেলা শুরু হয় দুপুর ২টায়। বিপিএলের উদ্বোধনী ম্যাচের এই সময়সূচি পরিবর্তন করা হয় খেলা শুরুর মাত্র ২ ঘণ্টারও কম সময়ের মধ্যে।

এমনকি পুরো টুর্নামেন্টের যে সূচি পূর্বে দেওয়া হয়েছিল, সব খেলার সময়সূচিও বদলে দিয়েছে আয়োজক কমিটি। যেকোনো প্রয়োজনে খেলার সময়সূচি বদলানো খুব স্বাভাবিক টুর্নামেন্টের মাঝপথে। তবে সেক্ষেত্রে যৌক্তিক ব্যাখ্যা থাকে, কেনই বা সময়সূচি বদলাতে বাধ্য হয়েছে আয়োজক কমিটি।

বিসিবি এবং বিপিএলের গভর্নিং কাউন্সিল এখানেই নিশ্চুপ। কী কারণে টুর্নামেন্টের প্রতিটি খেলার সময়সূচি বদলানো হয়েছে কিংবা উদ্বোধনী ম্যাচের সময়সূচি কেনই বা খেলা শুরু হওয়ার কিছুক্ষণ আগে পরিবর্তন করতে হয়েছে, সেটার কোনো ব্যাখ্যা দেওয়া জরুরি মনে করেনি তারা।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী চলতি বিপিএলের প্রতিটি দুপুরের ম্যাচ শুরু হওয়ার কথা ছিল দুপুর ২টার সময়। ব্যতিক্রম কেবল শুক্রবারে। সাপ্তাহিক বন্ধের দিন দুপুরের খেলা শুরু হওয়ার কথা ছিল ২টা ৩০ মিনিট। তবে নতুন দেওয়া সূচিতে শুক্রবারের ম্যাচ ২টার সময় এবং অন্যদিন দুপুরের ম্যাচ শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটের সময়।কেবল দুপুর নয় সন্ধ্যার ম্যাচের শিডিউলও পরিবর্তন করেছে আয়োজক কমিটি। পূর্বে সন্ধ্যার ম্যাচ শুরু হওয়ার কথা ছিল সন্ধ্যা ৭টায়। শুক্রবারে যা ৭টা ১৫ মিনিট। তবে নতুন নির্ধারিত সূচিতে শুক্রবার ৭টায় এবং অন্যদিন দিনের দ্বিতীয় খেলা শুরু হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটের সময়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *