সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

প্রবাসীদের যথাযথ সেবা দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

1 min read

প্রবাসী বাংলাদেশিদের যথাযথভাবে সেবা দিতে কূটনৈতিকদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (৭ নভেম্বর) লন্ডনে বাংলাদেশ হাইকমিশনার ভবনের সম্প্রসারিত অংশ এবং বঙ্গবন্ধু লাউঞ্জের উদ্বোধনকালে তিনি এ নির্দেশ দেন। হোটেল ক্ল্যারিজ থেকে ভার্চ্যুয়ালি এ দুই উন্নয়ন কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, প্রবাসীরা সব সময় আমাদের দেশের জন্য অবদান রেখে যাচ্ছেন। এজন্য তাদের যথাযথ সেবা দেয়া, সমস্যাগুলো দেখা এবং তাদের দিকে নজর দেয়া দরকার। কারণ প্রবাসীরা যে দেশে থাকেন সে দেশের এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিরাট অবদান রাখেন।

অর্থনৈতিক কূটনীতির দিকে মনোযোগ দেয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বর্তমান যুগে আসলে কূটনীতিটা শুধু রাজনৈতিক কূটনীতি না, এটা অর্থনৈতিক কূটনীতিতে পরিণত হয়েছে। এজন্য বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশকে তুলে ধরা, দেশের ইতিহাস ঐতিহ্যকে তুলে ধরার পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়নের ক্ষেত্রে আমরা আমাদের রফতানি কীভাবে বাড়াতে পারি, বিনিয়োগ কীভাবে বাড়াতে পারি, দেশের আর্থ-সামাজিক উন্নতি কীভাবে হতে পারে, দেশের মানুষ কীভাবে ভালো থাকতে পারে সে বিষয়েও ব্যবস্থা নেয়া দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *