সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

রাজধানীর বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বা হালকা বৃষ্টি

1 min read

আগে থেকেই পূর্বাভাস ছিল রাজধানীসহ সারাদেশে বৃষ্টি হতে পারে। সেই পূর্বাভাসই সত্যি হলো। আজ বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে রাজধানীর বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বা হালকা বৃষ্টি হচ্ছে। বৃষ্টি হচ্ছে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন স্থানেও।

বৃহস্পতিবারও (২৫ জানুয়ারি) দেশের বিভিন্ন অঞ্চলে হালকা বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টি হলেও ঢাকাসহ সারাদেশে শীতের তীব্রতা কিছুটা কমেছে।

আবহাওয়া দপ্তরের তথ্যানুযায়ী, বুধবার সন্ধ্যা ছয়টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মাদারীপুর, সাতক্ষীরা ও যশোরে ১ মিলিমিটার করে বৃষ্টি হয়েছে। চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে সামান্য বৃষ্টি হয়েছে। বৃষ্টি পরিস্থিতি কেটে যাওয়ার পর তাপমাত্রা সামান্য কমতে পারে। একই সঙ্গে আগামী সপ্তাহের ফের বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক পরিবহন চলাচল ব্যাহত হতে পারে।

তিনি আরও জানান, কিশোরগঞ্জ ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এ সময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান বজলুর রশিদ।

বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। শুক্রবার আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলেও পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস ছিল টেকনাফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *