সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

পশ্চিম উপকূলে দফায় দফায় ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ উত্তর কোরিয়ার

1 min read

কোরীয় উপদ্বীপে চলমান উত্তেজনার মধ্যেই একাধিক ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। স্থানীয় সময় বুধবার (২৪ জানুয়ারি) সকালে দেশটি তার পশ্চিম উপকূলের দিকে দফায় দফায় এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে।পিয়ংইয়ংয়ের এ পদক্ষেপ কোরীয় উপদ্বীপে চলমান উত্তেজনার আরো অবনতি ঘটাতে পারে। খবর রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কোরিয়া বুধবার তার পশ্চিম উপকূলে সমুদ্রের দিকে একাধিক ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে বলে দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনীর জয়েন্ট চিফস অব স্টাফ জানিয়েছে। 

জেসিএস এক বিবৃতিতে বলেছে, ক্ষেপণাস্ত্রগুলো স্থানীয় সময় সকাল ৭ টায় নিক্ষেপ করা হয় এবং দক্ষিণ কোরিয়া ও মার্কিন গোয়েন্দারা এখন এই ক্ষেপণাস্ত্রের উৎক্ষেপণ বিশ্লেষণ করছে। এছাড়া ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের পর উত্তর কোরিয়ার আরো কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও জেসিএস জানিয়েছে।

রয়টার্স বলছে, পিয়ংইয়ং এমন এক সময়ে এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করল যখন দক্ষিণ কোরিয়ার নৌবাহিনীর বিশেষ ওয়ারফেয়ার ইউনিট ১০ দিনব্যাপী উত্তর কোরিয়ার সীমান্তবর্তী গ্যাংওয়ান প্রদেশের পূর্ব উপকূলে প্রশিক্ষণে অংশ নিয়েছে। জেসিএস বলেছে, বিতর্কিত সামুদ্রিক সীমান্তের কাছে উত্তর কোরিয়ার সাম্প্রতিক আর্টিলারি গোলাবর্ষণ এবং অস্ত্র পরীক্ষার পর অপারেশনাল প্রস্তুতি জোরদার করাই ছিল এই প্রশিক্ষণের উদ্দেশ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *