সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

ব্যালট পেপার কেন্দ্রে যাবে ভোটের দিন ভোরে

1 min read

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার ভোটের দিন ভোরে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (‌১৮ ডিসেম্বর) এই সংক্রান্ত একটি পরিপত্র জারি করেছে ইসি। পরিপত্রে বলা হয়, শুধু দুর্গম এলাকায় ব্যালট পেপার যাবে ভোটের আগের রাতে।

এর আগে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান জানিয়েছিলেন, দুর্গম ও দ্বীপাঞ্চল ছাড়া যেসব জায়গায় যোগাযোগ ব্যবস্থা ভালো, সেখানে ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে।

তবে গত ১৬ নভেম্বর ইসি সচিব মো. জাহাংগীর আলম আগারগাঁওয়ে কমিশন ভবনে বলেছিলেন, নির্বাচনের তিন-চারদিন আগে জেলা পর্যায়ে ব্যালট পেপার চলে যাবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের কার্যক্রম শেষ হয় গতকাল রোববার বিকেল ৪টায়। ঘোষিত তফসিল অনুযায়ী আজ সোমবার শুরু হয়েছে প্রার্থীদের প্রতীক বরাদ্দ। শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচার।

প্রচার শুরুর বিষয়ে ইসি সচিব মো. জাহাংগীর বলেন, ‘নির্বাচনে অংশ নেওয়া সব প্রার্থীর কাছে আমাদের বার্তা, প্রত্যেকে যেন নির্বাচনী আচরণবিধি অনুসরণ করেন এবং মেনে চলেন।’

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, সোমবার প্রতীক বরাদ্দের পর ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচার চালাতে পারবেন প্রার্থীরা। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *