সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

আগামী ২৯ ডিসেম্বর থেকে সেনাবাহিনী মোতায়েন

1 min read

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারাদেশে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত হয়েছে। রাষ্ট্রপতির অনুমোদন পেলে আগামী ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি মাঠে থাকবে সেনাবাহিনী।

১১ ডিসেম্বর, সোমবার রাতে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান।

এর আগে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের সভাকক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে সেনাবাহিনীর সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা গেছে, এবারের নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাড়ে সাত লাখ সদস্য ভোটের মাঠে কাজ করবেন। তাদের মধ্যে আনসার সদস্য পাঁচ লাখ ১৬ হাজার জন, পুলিশ ও র‌্যাব এক লাখ ৮২ হাজার ৯১ জন, কোস্টগার্ড দুই হাজার ৩৫০ জন ও বিজিবি সদস্য থাকবেন ৪৬ হাজার ৮৭৬ জন।

গত ৫ ডিসেম্বর নির্বাচন কমিশনার মোহাম্মদ আলমগীর জানিয়েছিলেন, নির্বাচনে অন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সেনাবাহিনীও থাকবে।

গত ১৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের তফশিল ঘোষণা করেন। তফশিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হয় ১-৪ ডিসেম্বর, ৬ ডিসেম্বর থেকে চলছে মনোনয়নের আপিল ও নিষ্পত্তি।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *