সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

ঢাকার আশপাশের ৭ জেলায় লকডাউন শুরু

1 min read

Jpeg

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ঢাকার পার্শ্ববর্তী সাত জেলায় লকডাউন শুরু হয়েছে। কার্যত ঢাকাকে বিচ্ছিন্ন করতে এসব জেলা অনেকটা ‘ব্লকড’ করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকাল ৬টা থেকে এই লকডাউন শুরু হয়। চলবে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত।

বিধিনিষেধের আওতায় থাকছে মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলা।

এসব জেলার ওপর দিয়ে বাসে অন্যান্য জেলাগুলোতে যাতায়াত করা যাবে না। একই সঙ্গে এসব জেলার ওপর দিয়ে চলাচল করলেও এসব জেলার কোনো স্টেশনে ট্রেন থামবে না।

নৌপথে আরিচা ও মাওয়া ঘাটের লঞ্চ এবং স্পিডবোট বন্ধ থাকবে, ফেরিতে শুধু মালবাহী গাড়ি পারাপার হতে পারবে। ঢাকা বা ঢাকার বাইরে থেকে ছেড়ে আসা কোনো নৌযান এ সাত জেলার মধ্যে কোনো ঘাটে দাঁড়াতে পারবে না।

তবে মঙ্গলবার সকালেও দূরপাল্লার কিছু বাস ঢাকার গাবতলী টার্মিনালে এসে পৌঁছেছে। যদিও গাবতলীসহ ঢাকার সব টার্মিনাল থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

ঢাকার কয়েকটি প্রবেশমুখে, বিশেষ করে ফেরিঘাটগুলোতে সকাল নাগাদ যান ও যাত্রী ছিল খুবই কম। তবে রাতে যেসব যানবাহন পৌঁছেছে, তাদের সকাল নাগাদ ফেরির মাধ্যমে পার হতে দেখা গেছে।

ফেরিঘাট কর্মকর্তারা জানান, ঢাকামুখী যান পারাপার বন্ধ আছে। অপেক্ষমাণ যানগুলো পারাপার হয়ে গেলে সব ধরনের ফেরি চলাচল বন্ধ থাকবে।

এদিকে আশপাশের জেলাগুলো থেকে বাস চলাচল বন্ধ হওয়ার কারণে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকাগুলোর হাজার হাজার মানুষ বিশেষ করে শিল্প শ্রমিকরা সকাল থেকে বৃষ্টির মধ্যে বেরিয়ে দুর্ভোগে পড়েন।

বিশেষ করে গাজীপুরে স্থানীয় পর্যায়ে যানবাহন খুব একটা দেখা যায়নি। তবে জেলার ওপর দিয়ে সকালেও দূরপাল্লার বাস চলাচল করতে দেখা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *