সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

সাকিব-লিটনকে ছেড়ে দিল কলকাতা, মুস্তাফিজকে দিল্লি

1 min read

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ শেষ হয়েছে। এ টুর্নামেন্টে ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে রোহিত শর্মারা পরাজিত হলেও থেমে নেই ক্রিকেট নিয়ে ভারতীয়দের মাতামাতি। নতুন করে দেশটিতে তো বটেই, সার্বিক ভাবেই আবার ক্রিকেট পাগল সমর্থকদের মাঝে উন্মাদনার আমেজ নিয়ে এসেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

গত মৌসুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলা তিন বাংলাদেশি ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে দলগুলো। এজন্য আগামী ১৯ ডিসেম্বর আইপিএলের মিনি নিলামে উঠবেন তারা।

গত মৌসুমে সাকিব আল হাসান এবং লিটন দাসকে দলে ভিড়িয়েছিল কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সম্প্রতি দলের মেন্টর হিসেবে গৌতম গম্ভীর নিয়োগ পাওয়ায় এক মৌসুম পর সাকিব ও লিটনকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেকেআর।

গত মৌসুমটি মোটেই ভালো যায়নি সাকিব-লিটনের। আইপিএলে নিজের প্রথম বছরে মাত্র একটি ম্যাচ খেলেছিলেন লিটন। আসরে দলের শুরুটা বাজে হবার পর আর খেলার সুযোগ পাননি তিনি। কেকেআরের অভিজ্ঞ ক্রিকেটার গম্ভীরের অধীনে দু’টি আইপিএল শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন সাকিব।

সাকিব এবং লিটন ছাড়াও শারদুল ঠাকুর, লুকি ফার্গুসন, উমেশ যাদব, টিম সাউদি, জনসন চার্লসের মতো বড় তারকা ক্রিকেটারদের ছাড়ার সিদ্বান্ত নিয়েছে কোলকাতা।

গত মৌসুমে বাজে পারফরমেন্সের কারণে বাংলাদেশের আরেক খেলোয়াড় মুস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস।

নিজের প্রধান দু’টি অস্ত্র স্লোয়ার এবং কাটার দিয়ে সাম্প্রতিকালে সুবিধা করতে পারছেন না মুস্তাফিজ। এমনকি ধীরগতির উইকেটেও সাফল্য পাচ্ছেন না তিনি।

মুস্তাফিজ ছাড়াও রোভম্যান পাওয়েল, রিলি রোসু, চেতন সাকারিয়া, মনিশ পান্ডিয়া, ফিল সল্ট, কমলেশ নাগারকোটি, রিপাল প্যাটেল, সরফরাজ খান, আমান খান, প্রিয়াম গার্গকেও ছেড়ে দিয়েছে দিল্লি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *