টেকনাফে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ণ, জুলাই ২৫, ২০২০

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বিজিবির তিন সদস্য।

শনিবার ভোরে হ্নীলা ইউপির মৌচনি ছুরিখ্যাল এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের ছৈয়দ আহমদের ছেলে আব্দুস সালাম ও একই ক্যাম্পের হাবিব উল্লাহর ছেলে ফেরদৌস। আহত বিজিবির তিন সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, ভোরে টেকনাফের মৌচনি ছুরিখ্যাল এলাকা সংলগ্ন নাফ নদী সীমান্তে মিয়ানমার থেকে মাদকের বড় চালান আসার খবর পায় বিজিবি। এমন খবরে সেখানে অভিযানে যায় বিজিবির একটি দল। এ সময় কয়েকজন লোক নাফ নদী সাঁতরে কিনারায় আসতে দেখে বিজিবি চ্যালেঞ্জ করে। একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। এতে বিজিবির তিন সদস্য আহত হন।

ফয়সল হাসান আরো জানান, আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালালে মাদক ব্যবসায়ীরা বাগানের দিকে পালিয়ে যায়। এ সময় উভয় পক্ষের মধ্যে চার-পাঁচ মিনিট গোলাগুলি হয়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুইজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসকরা কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। সেখানে নেয়ার পর তাদের মৃত্যু হয়। মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে দুই লাখ ১০ হাজার ইয়াবা, একটি দেশীয় অস্ত্র, এক রাউন্ড গুলি ও একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে।