রোনালদোর সঙ্গে জুভেন্টাসে খেলবেন মেসি!

প্রকাশিত: ৮:৩১ পূর্বাহ্ণ, জুলাই ৪, ২০২০

কিছুদিন আগে স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সের জানিয়েছে, দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির সম্পর্কটা মোটেও ভালো যাচ্ছে না। এমনকি আগামী বছর চুক্তির মেয়াদ শেষেই বার্সা ছাড়তে পারেন তিনি। সামনে মেসি কোন দলে যোগ দিতে পারেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। এমতাবস্থায় ব্রাজিলের সাবেক ফুটবলার রিভালদো জানিয়েছেন, মেসিকে জুভেন্টাসে দেখলে অবাক হবেন না।

ব্রাজিলের বিশ্বকাপজয়ী সাবেক এই মিডফিল্ডার মনে করেন, মেসি বার্সা ছাড়লে জুভেন্টাসে তাকে আর রোনালদোকে একসঙ্গে খেলতে দেখা যেতে পারে। দুজনে চিরপ্রতিদ্বন্দ্বী খেলোয়াড় হলেও এমনটা অস্বাভাবিক নয় বলেই মন্তব্য করেন তিনি।

তবে জুভেন্টাসের আগে মেসি ম্যানচেস্টার সিটিতে যেতে পারেন বলে মনে করেন রিভালদো। ‘বেটফেয়ার’-কে বার্সার সাবেক এই তারকা বলেন, ‘মেসির চুক্তি শেষ হবে ৩৪ বছর বয়সে। আমি বিশ্বাস করি, তার মানের খেলোয়াড় তখনও ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতে পারবে। বার্সার সঙ্গে গভীর সম্পর্ক থাকলেও তার ক্লাব ছাড়ার অধিকার আছে। সেক্ষেত্রে পেপ গার্দিওলার সঙ্গে মেসির পুর্নমিলনীর সম্ভাবনা উড়িয়ে দেয়া যায় না। বার্সায় তারা দুজন মিলে দারুণ জুটি গড়েছিলেন।’

ম্যানচেস্টার সিটির পরই মেসির জুভেন্টাসের খেলার সম্ভাবনা দেখছেন রিভালদো। তিনি বলেন, মেসির বার্সা ছাড়ার যে কথা চাউর হয়েছে তার ওপর ভিত্তি করে অনেক এজেন্টই হয়তো জুভেন্টাসে মেসি-রোনালদোকে একসঙ্গে খেলতে দেখার স্বপ্ন দেখছেন। তেমন কিছু হলে বিশ্ব একটা ঝাঁকুনি খাবে এটা নিশ্চিত। তবে আমার বিশ্বাস মেসির ওপর যে টাকা বিনিয়োগ করবে তা তুলে নিতে জুভেন্টাসের কোনো অসুবিধাই হবে না।

রিভালদো যোগ করেন, ‘এ  দুজনকে একসঙ্গে খেলতে দেখা গেলে সেটা হবে ঐতিহাসিক ব্যাপার। নিঃসন্দেহে বলতে পারি, বিশ্বের গত এক দশকের সেরা দুই খেলোয়াড়কে এক ক্লাবে দেখাটা হবে বিশাল ব্যাপার।’