আজ ৮ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে নভেম্বর, ২০১৯ ইং

যুবলীগ থেকে ওমর ফারুক চৌধুরীকে বহিষ্কার

দুর্নীতির অভিযোগে যুবলীগ থেকে ওমর ফারুক চৌধুরীকে বহিষ্কার করা হয়েছে। রোববার (২০ অক্টোবর) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী। বৈঠকের পর বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, যুবলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করা হয়েছে চয়ন ইসলামকে। সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন হারুনুর রশিদ। এছাড়া যুবলীগের সর্বোচ্চ বয়সসীমা ৫৫ বছর নির্ধারণ করা হয়েছে। আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য রাজধানীতে ক্যাসিনো বিরোধী অভিযান শুরুর পরই এর সঙ্গে জড়িত একাধিক যুবলীগ নেতার নাম বেরিয়ে আসে। সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ওপর ক্ষুব্ধ হন প্রধানমন্ত্রী। এমনকি আজ যুবলীগের বৈঠকেও গণভবনে যেতে পারেননি তিনি।

যুবলীগ নিয়ে রোববার বিকালে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। সেখানে ওমর ফারুককে বহিষ্কার করার সিদ্ধান্ত হয়। শেখ হাসিনার ডাকা বৈঠকে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে ছিলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ প্রমুখ। ৭১ বছর বয়সী ওমর ফারুক যুবলীগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। দুর্নীতিতে সংশ্লিষ্টতার অভিযোগে কয়েক সপ্তাহ ধরে তিনি গণমাধ্যমের শিরোনামে ছিলেন।

Comments are closed.

      আরও নিউজ