আজ ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং

‘ক্রিকেট নয়, বাংলাদেশে ফুটবলই সবচেয়ে জনপ্রিয় খেলা’

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের ফুটবলের ক্রমাগত উন্নতিতে সন্তোষ প্রকাশ করেছেন সফররত বিশ্ব ফুটবল সংস্থা-ফিফার প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎকালে তিনি বাংলাদেশের ফুটবলের উন্নয়নে ফিফার সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান।

দুপুরে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় ফিফা সভাপতি বলেন, ‘ভবিষ্যতে বাংলাদেশ ফুটবলের বেশ সম্ভাবনা রয়েছে। তবে খেলাটিকে আরও ওপরে নিয়ে যেতে দেশের বড় বড় প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে।’

এক প্রশ্নের উত্তরে ফিফা সভাপতি জানালেন, বাংলাদেশে ক্রিকেট নয়, ফুটবলই সবচেয়ে জনপ্রিয় খেলা।

বাংলাদেশ নারী ফুটবলের উন্নতিতেও বেশ খুশি ইনফান্তিনো। ফিফায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে মাহফুজা আক্তার কিরণ থাকায় এদেশের নারীরা ফুটবলে ভালো করছে বলেও তিনি জানান।

কোনো ফিফা সভাপতির এটি চতুর্থ বাংলাদেশ সফর। ১৯৮০ সালে প্রথমবার এসেছিলেন জোয়াও হ্যাভেলাঞ্জ। ২০০৬ ও ২০১২ সালে দুবার আসেন সেপ ব্ল্যাটার। ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি ফিফা সভাপতি হন ইনফান্তিনো, এ বছরের ৫ জুন পুনর্নির্বাচিত হন। ফিফা সভাপতি হওয়ার ৪৪ মাস পর এই প্রথম ইনফান্তিনো বাংলাদেশে এসেছেন। এশিয়া সফরের অংশ হিসেবেই তাঁর ঢাকায় আসা। এসেছেন মঙ্গোলিয়া থেকে।

সঙ্গী রয়েছেন ফিফার ডেপুটি সেক্রেটারি জেনারেল (ফুটবল) ম্যাটিয়াস গ্রাফসস্ট্রম, চিফ অব কমিউনিকেশনস অনোফ্রি কস্তা, ডিরেক্টর অব মেম্বার অ্যাসোসিয়েশন এশিয়া অ্যান্ড ওশেনিয়া এবং প্রেসিডেন্টস অফিস ম্যানেজার ফেদেরিকো রিভিগলিওন।

Comments are closed.

      আরও নিউজ

ফেসবুক পেইজ