আজ ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০১৯ ইং

ভুটানকে উড়িয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক: ভুটানকে টানা দুই ম্যাচ হারিয়ে কাতার ম্যাচের প্রস্তুতি সারল বাংলাদেশ। বৃহস্পতিবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইয়াসিন খানের জোড়া গোলে ভুটানকে ২-০ গোলে হারিয়েছে জামাল ভূঁইয়ার দল। এর আগে ২৯ সেপ্টেম্বর প্রথম প্রস্তুতি ম্যাচে ভুটানকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিলো বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিলো বাংলাদেশ। নিজেদের রক্ষণ আগলে প্রতিপক্ষ শিবিরে বারবার আক্রমণের পর ২২তম মিনিটে প্রথম গোলের দেখা পায় লাল-সবুজের দল। সতীর্থের বাড়ানো বল হেডে জালে পাঠিয়ে বাংলাদেশকে এগিয়ে নেন ইয়াসিন খান।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যাওয়া বাংলাদেশ দ্বিতীয়ার্ধে আরো ভয়ঙ্কর হয়ে ওঠে। কয়েক মিনিটের ব্যবধানে বেশ কয়েকবার ভুটান শিবিরে আক্রমণ আনে স্বাগতিকরা। কিন্তু ভুটানের রক্ষণভাগের বাধা এড়িয়ে যেতে পারলেও গোলরক্ষকের বাধা এড়াতে পারেন বাংলাদেশ। বারবারই বাংলাদেশের লক্ষভেদের মুখে বাধা হয়ে দাঁড়িয়েছেন অতিথি গোলরক্ষক। আরো গোটা চারেক গোলের হাত থেকে সফরকারীদের রক্ষা করলেন তিনি।

তবে ইয়াসিনের হাত ধরেই দ্বিতীয়ার্ধে আবারো গোল পেয়ে যায় বাংলাদেশ। অবশ্য এই গোলটিতে বেশ অবদান ছিল ইব্রাহিমের। ডান দিক থেকে ইব্রাহিমের দারুণ ক্রসে হালকা মাথা ছুঁইয়ে ঠিকানায় পাঠিয়ে নিজের দ্বিতীয় গোল আদায় করে নেন ইয়াসিন। শেষের দিকে কয়েকবার আক্রমণে আর কোনো গোল না পেলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

দুই ম্যাচের জয়ে বাংলাদেশের র‌্যাঙ্কিংয়ে পয়েন্ট বাড়ার পাশাপাশি কাতার ও ভারতের বিপক্ষে মাঠে নামার বাড়তি আত্মবিশ্বাস মিলবে।

আগামী ১০ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে কাতারের বিপক্ষে ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। পাঁচ দিন পর খেলবে অ্যাওয়ে ম্যাচ; ভারতের বিপক্ষে।

Comments are closed.

      আরও নিউজ

ফেসবুক পেইজ