আজ ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০১৯ ইং

জামিনে মুক্তি পেলে বিদেশ যাবেন খালেদা জিয়া

ছয়শত একদিন কারাবন্দি গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামিনে মুক্তি পেলে চিকিৎসার জন্য বিদেশে যাবেন। হারুনুর রশীদের নেতৃত্বে তিন জন বিএনপি দলীয় সংসদ সদস্য বেগম খালেদা জিয়ার সঙ্গে আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হাসপাতালে সাক্ষাত করতে গেলে তিনি দেশের বাইরে যেতে সম্মত হন।

হারুনুর রশীদ জানান, খালেদা জিয়া ভয়াবহ রকম অসুস্থ। তিনি ঠিকমতো উঠে দাঁড়াতে পারেন না। তার হাত অবস। নিজে মেখে খেতে পারেন না। হুইল চেয়ারে চলতে হচ্ছে। ডায়াবেটিসের মাত্রা আশংকাজনক। তিনি জামিনে মুক্তি পেলে সুচিকিৎসার জন্য বিদেশে যাবেন। অপর দুই সংসদ সদস্য হলেন উকিল আবদুস সাত্তার ও আমিনুল ইসলাম। তারা প্রায় এক ঘন্টা বেগম জিয়ার সঙ্গে কথা বলেন।

উল্লেখ্য যে, খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের আগে গত সংসদ অধিবেশনে সংসদ সদস্য হারুনুর রশীদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তিনি বেগম খালেদা জিয়ার মুক্তি চেয়েছিলেন। হারুনুর রশীদ তাকে জামিনের বিষয়টি দেখার জন্য অনুরোধ করেছিলেন।

সংশি­ষ্ট সূত্রগুলো বলছে, বেগম খালেদা জিয়ার প্যারোলের আবেদন নিয়ে তারা কথা বলেন। তবে বেগম জিয়া জামিনে বিদেশ যেতে সম্মত হয়েছেন।

Comments are closed.

      আরও নিউজ

ফেসবুক পেইজ