আজ ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০১৯ ইং

সৌদি তেল স্থাপনা থেকে বিদেশিদের সরে যেতে ইয়েমেনের হুঁশিয়ারি

সৌদি আরবের আরামকো তেল প্রক্রিয়াজাতকরণ স্থাপনা থেকে সমস্ত বিদেশি নাগরিককে চলে যাওয়ার জন্য সতর্ক করে দিয়েছে ইয়েমেনে সামরিক বাহিনী।

তারা বলেছে, আরামকো এখনও তাদের টার্গেটে রয়েছে এবং সেখানে যেকোনও মুহূর্তে আবার হামলা হতে পারে।আরামকো কোম্পানির আবকাইক এবং খুরাইশ তেল স্থাপনায় ইয়েমেনের সামরিক বাহিনী ১০টি ড্রোনের সাহায্যে ব্যাপক হামলা চালানোর পর নতুন করে এই হুমকি দিল। 

শনিবার খুব ভোরে হুতি আন্দোলনের সমর্থিত ইয়েমেনি সেনারা ওই হামলা চালায়।

সোমবার ইয়েমেনি সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি টুইটারে দেয়া এক পোস্টে বলেছেন, আরামকো তেল স্থাপনায় স্বাভাবিক এবং বিমানের ইঞ্জিন পরিচালিত ড্রোন দিয়ে হামলা চালানো হয়।

তিনি বলেন, ইয়েমেনের ওপরে সৌদি আরবের সামরিক আগ্রাসন বন্ধ করা এবং অবরোধ তুলে নেওয়া উচিত। অন্যথায় ইয়েমেনি সামরিক বাহিনী সৌদি আরবের যেকোনও যায়গায় যেকোনও সময় তারা তাদের পছন্দমতো হামলা চালাবে।

এদিকে, ইয়েমেনে সামরিক বাহিনী সৌদি আরবের এত গভীরে এই ধরনের হামলা চালাতে সক্ষম নয় বলে রিয়াদ এবং ওয়াশিংটন যে দাবি করেছে তা নাকচ করে দিয়েছে ইয়েমেনের একজন সরকারি কর্মকর্তা। তিনি বলেছেন, সৌদি আগ্রাসন বন্ধ না হলে ইয়েমেনের সেনারা এ ধরনের হামলা অব্যাহত রাখবে।

সূত্র: প্রেসটিভি

Comments are closed.

      আরও নিউজ

ফেসবুক পেইজ