আজ ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং

অবসর নিতে যাচ্ছেন মাশরাফি

মাশরাফি বিন মুর্তজার অবসর গুঞ্জন আজ শনিবার থেকে আগামী দু’মাসের জন্য চেপে গেল বটে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে গণমাধ্যম সব জায়গাতেই আলোচনার কেন্দ্রবিন্দুতে মাশরাফির অবসর।

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক বিশ্বকাপের আগে বলে গিয়েছিলেন, এটাই তার শেষ বিশ্বকাপ। তবে কবে অবসর নেবেন সেটা বলেননি আদৌ। এ নিয়ে আগ্রহের কমতি নেই বিসিবি ও গণমাধ্যমের।

বিসিবি প্রধান শেষ পর্যন্ত মাশরাফির সঙ্গে আলোচনা করার সিদ্ধান্ত নেন এ নিয়ে। আজ (১৭ আগস্ট) শনিবার বিসিবি কার্যালয়ে কোচ নিয়ে সভায় বসেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

সভার শেষ পর্যায়ে যোগ দেন মাশরাফিও। সবার একটা ধারণা ছিল, বিসিবির জিম্বাবুয়ের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজের যে আয়োজনের চিন্তা ভাবনা করছে সেখানেই বোধহয় ক্যারিয়ারের ইতি টেনে দেবেন মাশরাফি।

কোচ নিয়োগ ছাপিয়ে ঘুরে ফিরে মাশরাফি প্রসঙ্গই সামনে আসে। মাশরাফি কেন এসেছিলেন, কি সিদ্ধান্ত হলো তার অবসর নিয়ে।

এমন প্রশ্নে পাপন বলেন, মাশরাফি মূলত দুই কারণে এসেছিল। এর আগে গত বুধবার সাকিবের সঙ্গেও কথা হয়েছে। আলোচনার বিষয় ছিল কোচ নিয়ে। তারা দুজনই অধিনায়ক, তাই তাদের মতামত নেয়া জরুরি ছিল। মাশরাফির সঙ্গেও আমি কোচ নিয়ে আলাপ করেছি।

মাশরাফির অবসর প্রসঙ্গে জানতে চাওয়া হলে পাপন বলেন, আরেকটা ব্যাপার ছিল জিম্বাবুয়ের সঙ্গে একটা ওয়ানডের আয়োজন করব কিনা ওর বিদায়ী ম্যাচের জন্য। ও কি মনে করে সেটা জানতে চেয়েছিলাম। তবে ও বললো, এত তাড়াতাড়ি সিদ্ধান্ত নিতে পারবে না। যেহেতু আগামী মার্চের আগে আমাদের কোনো ওয়ানডে ম্যাচ নেই। সেজন্য এখন না হলে তার জন্য সুবিধা হয়। দুইমাস পরে হলে সে সিদ্ধান্ত নিতে পারে যে ওর পরিকল্পনা কি। আমরা বলেছি ঠিক আছে, ভেবে দেখ।

Leave a Reply

      আরও নিউজ