Templates by BIGtheme NET
Home / আন্তর্জাতিক / মার্কিন ঘাঁটিতে এ মাসেই হামলা চালাতে প্রস্তুত উ. কোরিয়া – Songbad Protidin BD

মার্কিন ঘাঁটিতে এ মাসেই হামলা চালাতে প্রস্তুত উ. কোরিয়া – Songbad Protidin BD

  • ১০-০৮-২০১৭
  • 25ffcffb6fee8dc9d0e3cd1c8aba4420-598bd7e559289আন্তর্জাতিক ডেস্কঃ  যুক্তরাষ্ট্রের প্রশান্ত মহাসাগরীয় গুয়াম ঘাঁটির কাছাকাছি এলাকায় চলতি মাসের মাঝামাঝি সময় উত্তর কোরিয়া চারটি ক্ষেপণাস্ত্র হামলা চালাতে প্রস্তুত।

    দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ জানায়, পিয়ংইয়ংয়ের নেতা কিম জং-উন এই পরিকল্পনা অনুমোদন করলে হওয়াসং-১২ রকেট জাপানের ওপর দিয়ে গুয়াম থেকে ৩০ কিলোমিটার দূরে সাগরে ফেলা হবে।

    আজ বৃহস্পতিবার বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, গুয়ামে মার্কিন বিমানঘাঁটি রয়েছে। এটি যুক্তরাষ্ট্রের কৌশলগত বোমারু বিমানঘাঁটি। সেখানে সাবমেরিন ও কোস্টগার্ড ইউনিটও আছে।

    ক্ষেপণাস্ত্র কর্মসূচিকে কেন্দ্র করে সম্প্রতি উত্তর কোরিয়ার ওপর নতুন অবরোধ অনুমোদন দেয় জাতিসংঘ। এই অবরোধকে পিয়ংইয়ং তার দেশের সার্বভৌমত্বের লঙ্ঘন বলে অভিহিত করে। অবরোধ আরোপের জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করে সমুচিত জবাব দেওয়ারও ঘোষণা দেয় দেশটি।

    এর পরপরই গত মঙ্গলবার উত্তর কোরিয়াকে কড়া ভাষায় হুঁশিয়ারি দেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেন, যুক্তরাষ্ট্রকে ফের হামলার হুমকি দিলে উত্তর কোরিয়াকে আগ্রাসী জবাব দেওয়া হবে। পিয়ংইয়ংকে এমন জবাব দেওয়া হবে, যা আগে কখনো দেখেনি বিশ্ব।

    জবাবে পিয়ংইয়ং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই হুমকির নিন্দা জানায়।

    (Visited 24 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *