Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / খেলাধুলা / বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া – Songbad Protidin BD

বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া – Songbad Protidin BD

  • ০৩-০৮-২০১৭
  • image-44889স্পোর্টস ডেস্কঃ অস্ট্রেলিয়ান ক্রিকেটে বইছে স্বস্তির সুবাতাস। কেননা ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের মধ্যে সমঝোতা হওয়ায় চুক্তি নিয়ে দীর্ঘ ৯ মাস ধরে চলে আসা সংকটের অবসান হয়েছে।

    এদিকে,অস্ট্রেলিয়ান ক্রিকেটের এই স্বস্তির সুবাতাস বাংলাদেশ ক্রিকেটেও প্রশান্তি জোগাচ্ছে। দুই পক্ষ (ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন) ঐক্যমতে পৌঁছানোয় এই মাসেই অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে আসতে আর কোনো বাধা নেই।

    সঠিক সময়েই হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার দুই ম্যাচের টেস্ট সিরিজ। সব কিছু ঠিক থাকলে আগামী ১৮ আগস্ট ঢাকায় পা রাখবে স্টিভেন স্মিথের দল। শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম টেস্ট।

    মুখোমুখি আলোচনার চূড়ান্ত ধাপে বৃহস্পতিবার সকালে মৌলিক দিকগুলোয় একমত হয়ে দুই পক্ষই চুক্তিতে সই করেছে। ‘মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং’- এর বিস্তারিত জানানো হবে সংবাদ সম্মেলন করে।

    মূলত বেতন-ভাতার কাঠামো বদলাতে চাওয়াতেই সংকটের শুরু। দুই যুগ ধরে চলে আসা কাঠামো অনুযায়ী বোর্ডের রাজস্ব আয়ের একটা অংশ ভাগ করে দেওয়া হতো অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের ও প্রথম শ্রেণির ক্রিকেটারদের। এবার সেটিতে খানিকটা বদল আনতে চেয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

    জাতীয় ক্রিকেটারদের লভ্যাংশ বাড়িয়ে ঘরোয়া ক্রিকেটারদের এটির বাইরে রাখার প্রস্তাব করা হয়েছিল। সে অর্থ বোর্ড খরচ করতে চেয়েছিল তৃণমূল ক্রিকেটে। কিন্তু ঘরোয়া ক্রিকেটারদের স্বার্থ রক্ষায় একাট্টা হন জাতীয় ক্রিকেটাররা। দুই পক্ষে অনড় মনোভাবে ঘনীভূত হয় সংকট।

    গত মাসে ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করেন ক্রিকেটাররা। চুক্তি না হলে দল বাংলাদেশ সফরেও জানবে না বলে সাফ জানিয়ে দেওয়া হয়। হুমকিতে পড়ে যায় সামনের ভারত সফর ও অ্যাশেজও। এদিকে সময় পেরিয়ে যাওয়ায় বাড়তে থকে স্পন্সরদের চাপও। বলা হচ্ছিলো, নিকট অতীতে অস্ট্রেলিয়ান ক্রিকেটের সবচেয়ে বড় সংকট এটিই।

    শেষ পর্যন্ত সমাধান হওয়ায় বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার দুই টেস্ট সিরিজ নিয়ে অনিশ্চয়তার মেঘ কেটে গেছে। দুই টেস্টের সিরিজ খেলতে স্টিভেন স্মিথের দল আসবে ১৮ অগাস্ট। তার আগে ১০ অগাস্ট থেকে প্রস্তুতি ক্যাম্প করবে তারা ডারউইনে, যেখানকার কন্ডিশন খানিকটা উপমহাদেশের কাছাকাছি বলে মনে করা হয়।

    (Visited 16 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *