Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / ইন্টারনেট সংযোগের সম্ভাবনা নিয়ে রাজধানীতে আন্তর্জাতিক সেমিনার – Songbad Protidin BD

ইন্টারনেট সংযোগের সম্ভাবনা নিয়ে রাজধানীতে আন্তর্জাতিক সেমিনার – Songbad Protidin BD

  • ০৫-০৮-২০১৭
  • image-45144সংবাদ প্রতিদিন বিডি প্রতিবেদক: চীনা প্রতিষ্ঠান বিডিকমের নেটওয়ার্কিং ডিভাইসসমূহ বাংলাদেশের কারিগরি কর্মকর্তাদের কাছে পরিচিত করে তুলতে বাংলাদেশের দূরযোগাযোগ সংযোগে সম্ভাবনা নিয়ে রাজধানীতে অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক সেমিনার।

    শনিবার দুপুরে রাজধানীর বসুন্ধরায় আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশী প্রযুক্তি প্রতিষ্ঠান প্রভিডেন্ট টেকনলোজিস ও চীনা নেটওয়ার্কিং পণ্য নির্মাতা সাংহাই বাউদ ডাটা কমিউনিকেশন (বিডিকম) এর যৌথ আয়োজনে ‘বাংলাদেশের সংযোগ পরিচালনা’ শীর্ষক এই সেমিনোর অনুষ্ঠিত হয়।

    আয়োজনে দেশি-বিদেশি ১৪০০ প্রতিনিধি প্রযুক্তি বিশেষজ্ঞগণ অংশগ্রহণ করেন।

    চীনের অন্যতম দূরসংযোগ পণ্য নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে সাংহাই বিডিকম আন্তর্জাতিক ‘ওয়ান বেল্ট, ওয়ান রোড’ কর্মসুচীর আলোকে এই অঞ্চলের মানুষের জীবনযাপনে দূরযোগাযোগের সহজতর সমাধান পোঁছে দিতে কাজ করে যাচ্ছে।

    আয়োজকরা জানান, বাংলাদেশি ‘প্রভিডেন্ট টেকনোলোজি’ এবং বিডিকম সাংহাই নিত্যনতুন উদ্ভাবন পরিচয়ের মাধ্যমে বাংলাদেশের প্রান্তিক মানুষের কাছে সাশ্রয়ী দামের ইন্টারনেটের পণ্য পৌঁছাতে অবকাঠামো উন্নয়নে কাজ করবে যা ব্যপকভাবে শিল্পোউন্নয়নে অবদান রাখবে।

    প্রযুক্তি প্রতিষ্ঠান প্রভিডেন্ট টেকনোলজিসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জুবায়ের বলেন, ‘প্রান্তিক মানুষের কাছে সরাসরি ইন্টারনেট পৌঁছাতে ফাইবার টু দ্য হোম প্রকৌশলে কাজ করছি আমরা। চীনা প্রতিষ্ঠান বিডিকমের নেটওয়ার্কিং ডিভাইসসমূহ বাংলাদেশের কারিগরি কর্মকর্তাদের কাছে পরিচিত করে তুলতে আমাদের এই আয়োজন।’

    প্রযুক্তি খাতের এই উদ্যোতা আরো জানান, ডিজিটাল বাংলাদেশ গঠনে প্রথম শর্ত হলো সংযোগ। আর মানুষের কাছে সংযোগ পৌছাতে আমরা নেটওয়ার্কিং পন্য অবকাঠামো উন্নয়নে অবদান রাখছি। যা দেশের প্রযুক্তিগত অগ্রযাত্রায় প্রভাব রাখবে।

    অন্যান্য অতিথির মধ্যে অনুষ্ঠানে বিডিকম সাংহাইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা চেন উন, প্রভিডেন্ট টেকনোলোজিসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জুবায়ের উপস্থিত ছিলেন।

    (Visited 15 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *