সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

এমসিসির সম্মানসূচক আজীবন সদস্যপদ পেয়ে আপ্লুত মাশরাফি

1 min read

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি মুর্তজার অবদানকে স্বীকৃতি দিয়েছে মেরিলেবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)। ক্রিকেটে আরও ১৮ জন তারকার সঙ্গে তাকেও সম্মানসূচক আজীবন সম্মাননা সদস্যপদ দিলো তারা।

মাশরাফির কথা উল্লেখ করতে গিয়ে বলা হয়েছে, প্রভাবশালী বোলিং অলরাউন্ডার হিসেবে বাংলাদেশের সঙ্গে ১৯ বছরের ক্যারিয়ার তার। এমন সম্মাননা পেয়ে আপ্লুত বাংলাদেশের সাবেক অধিনায়ক। নিজের ফেসবুক পেজে লিখেছেন, ‘এমসিসির সম্মানসূচক আজীবন সদস্যপদ পাওয়া আমার ক্রিকেট জীবনের অন্যতম বড় প্রাপ্তি। মহেন্দ্র সিং ধোনি, কেভিন পিটারসেন, যুবরাজ সিং, ডেল স্টেইন, রস টেলর, এউইন মর্গ্যানের মতো গ্রেটদের সঙ্গে এই তালিকায় থাকতে পারা আনন্দের। বাংলাদেশের ক্রিকেটের জন্যও এটি স্বীকৃতি। সবার কাছে দোয়াপ্রার্থী, যেন সামনেও বাংলাদেশ ক্রিকেটের সম্মান ও মর্যাদা ধরে রাখতে পারি।’

এমসিসি বুধবার ১৯ জন নতুন সদস্যের নাম ঘোষণা করেছে। ১২টি টেস্ট খেলুড়ে দেশের আটটির প্রতিনিধি রয়েছে এই তালিকায়। ইংল্যান্ড ও ভারতের পাঁচজন করে সাবেক খেলোয়াড় আছেন। এছাড়া অস্ট্রেলিয়া, বাংলাদেশ, নিউ জিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের জায়গা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *