সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ

1 min read

২০২৪ থেকে ২০২৭ সাল পর্যন্ত নারীদের চারটি বৈশ্বিক টুর্নামেন্টের আয়োজক চূড়ান্ত করেছে ইন্টারন‌্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এর মধ্যে ২০২৪ সালে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন করবে বাংলাদেশ।

২০১৪ সালের পর আবারো নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেলো বাংলাদেশ। ২০২৫ সালে নারীদের বিশ্বকাপ আয়োজন করবে ভারত। ২০২৬ সালে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ইংল‌্যান্ডে এবং ২০২৭ সালে নারীদের চ‌্যাম্পিয়নস ট্রফির আয়োজক হয়েছে শ্রীলঙ্কা।

মঙ্গলবার (২৬ জুলাই) লন্ডনে আইসিসির বোর্ড সভায় আয়োজকদের নাম চূড়ান্ত করেছে আইসিসি। রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে তারা।

এবারও বিডিং প্রক্রিয়ার মাধ্যমে আয়োজক দেশ ও বোর্ড নির্বাচন করা হয়েছে। আইসিসির বোর্ড সভায় ইংল্যান্ড, ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে আয়োজক হিসেবে চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

তিনি বলেছেন, ‘এটা বাংলাদেশের ক্রিকেটের জন্য দারুণ খবর। নারীদের ক্রিকেটের পরিসর যখন বৃদ্ধি পাচ্ছে তখন প্রধান টুর্নামেন্টগুলোর একটি আয়োজনের এই সুযোগ দেওয়ায় আমি বিসিবির পক্ষ থেকে আইসিসি বোর্ডকে ধন্যবাদ জানাতে চাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *