সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

নাসিক নির্বাচনঃ আইভী-শামীম ‘ঐক্য’

1 min read

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত মানতে দলীয় প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর পাশে থাকবেন স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমানপন্থি নেতা-কর্মীরা। তারা বলছেন, ব্যক্তি নয়, দল ও দলীয় প্রতীকের কারণেই আইভীর পাশে থাকবেন তারা।

গত দুইবারের মতো এবারও নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আইভীর ওপরই ভরসা রেখেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নৌকা প্রতীকে মনোনয়ন পাওয়ার পর থেকে দলীয় নেতা-কর্মীদের পাশে চেয়ে আসছিলেন টানা দুইবারের মেয়র।

বিভিন্ন অনুষ্ঠানেও শামীমপন্থি নেতা-কর্মীদের পাশে চেয়ে বক্তব্য দিতে দেখা যায় আইভীকে। শুরুতে তার ডাকে শামীমপন্থিদের তেমন সাড়া দিতে দেখা যায়নি।

জেলা আওয়ামী লীগের কয়েকটি সূত্র জানায়, দলীয় প্রধানের ডাকে গত সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বসেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটির নেতারা। সেখানে দলের মেয়র পদপ্রার্থী সেলিনা হায়াৎ আইভীর পক্ষে সবাইকে এক হয়ে কাজ করতে নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

পরের দিন শামীমপন্থি নেতা-কর্মীরাও বলেন, দলের সিদ্ধান্ত তাদের সিদ্ধান্ত। সেখানে কে প্রার্থী, সেটা তাদের দেখার বিষয় নয়। দল আইভীকে মনোনয়ন দিয়েছে, তাই তার পাশে আছেন তারা।

শামীমপন্থি হিসেবে পরিচিত নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা সংবাদ প্রতিদিন বিডিকে বলেন, ‘দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দিয়েছেন, আমি তার সঙ্গে আছি। কারণ দলীয় প্রধানের বাইরে আমি যেতে পারি না। আমার কাছে ব্যক্তি বড় কিছু না।’

শামীম ওসমানের খুব আস্থাভাজন হিসেবে পরিচিত মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম সংবাদ প্রতিদিন বিডিকে বলেন, ‘আওয়ামী লীগের সভাপতি বলেছেন, নৌকাকে সমর্থন করে নৌকার জন্য কাজ করতে। আমাদের দলীয় প্রতীক, আমার নেতা শামীম ওসমানের প্রতীক নৌকা। তাই আমি নৌকার পক্ষে থাকব।’

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই বলেন, ‘দলীয় প্রধানের সিদ্ধান্ত আমাদের সিদ্ধান্ত। কে আইভীপন্থি, কে শামীম ওসমানপন্থি সেটা মুখ্য বিষয় নয়। এখন সবচেয়ে বড় বিষয় হলো, দলীয় প্রার্থীকে বিজয়ী করা। এ জন্য আমাদের দলের সব নেতা-কর্মীকে একসঙ্গে কাজ করার আহ্বান জানাচ্ছি।’

নারায়ণগঞ্জ সিটিতে আগামী ১৬ জানুয়ারি ভোটের তারিখ ধরে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এবার ভোটারের সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। তাদের মধ্যে ২ লাখ ৫৯ হাজার ৮৩৯ পুরুষ ও ২ লাখ ৫৭ হাজার ৫১৭ নারী ভোটার। এ ছাড়া চারজন ট্রান্সজেন্ডার ভোটার রয়েছে এ সিটিতে।

সংবাদ প্রতিদিন বিডি / আহমেদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *