সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

শৈত্যপ্রবাহঃ যা বলল আবহাওয়া অফিস

1 min read

বুধবার (২২ ডিসেম্বর) থেকে তাপমাত্রা বৃদ্ধির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। দেশের বিভিন্ন অঞ্চলে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে গেলেও তার তীব্রতা কমবে।

আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, তাপমাত্রা বুধবার থেকে বাড়তে থাকবে। বিরাজমান শৈত্যপ্রবাহ অনেক এলাকা থেকে কমবে। কয়েকটি এলাকায় থাকবে আরও কয়েকদিন। তবে উত্তরী হাওয়া ও কুয়াশার প্রভাবে উত্তরাঞ্চলসহ অনেক এলাকায় শৈত্যপ্রবাহ না থাকলেও শীতের অনুভূতি থাকবে বেশ।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পঞ্চগড়, কুড়িগ্রাম, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৮.৮ ডিগ্রি সেলসিয়াস।

আগামী কয়েকদিনে সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

এবার শীতে শৈত্যপ্রবাহ এলেও দীর্ঘায়িত হয়নি। ১০ জেলার বিভিন্ন অঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে যায়। এরমধ্যে সর্বনিম্ন তাপমাত্রা সোমবার চুয়াডাঙ্গায় ৭ ডিগ্রি সেলসিয়াসে নেমেছিল। এমন আবহাওয়া স্বাভাবিক। জানুয়ারির প্রথমার্ধে দ্বিতীয় দফা শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানান আবহাওয়াবিদ বজলুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *