সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

পঞ্চম ধাপে বিনা ভোটে জয়ী ৫২ চেয়ারম্যানসহ ১৯৩ প্রতিনিধি

1 min read

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৫২ জন চেয়ারম্যান এবং ১০৯ জন সাধারণ সদস্য ও ৩২ জন সংরক্ষিত নারী সদস্যসহ ১৯৩ জন প্রতিনিধি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 
সোমবার (২০ ডিসেম্বর) পঞ্চম ধাপের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন।
প্রার্থিতা প্রত্যাহারের সময় পার হওয়ার পর রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো তথ্য পর্যালোচনা করে এদের বিজয়ী ঘোষণা করা হয়। ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান গণমাধ্যমকে জানান, পঞ্চম ধাপে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৩৫ হাজার ৮৫৭ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩ হাজার ২০৭, সংরক্ষিত নারী সদস্য পদে ৭ হাজার ৮০৪ ও সাধারণ সদস্য পদে ২৪ হাজার ৮৪৬ প্রার্থী রয়েছেন। আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ষষ্ঠ ধাপে কিছু ইউপি ভোটের তফসিল দেওয়ার প্রক্রিয়া চলছে।
এদিকে চতুর্থ ধাপে ৮৪২ ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে সোমবার প্রতীক বরাদ্দ দিয়েছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রচার। নির্বাচনি আচরণ বিধিমালা দেখভালে মাঠে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। চতুর্থ ধাপে চেয়ারম্যান পদে চার হাজার ১০১ জন মনোনয়নপত্র দাখিল করেন। তাদের মধ্যে ৬৩৩ জন প্রার্থিতা প্রত্যাহার করে নেন। চতুর্থ ধাপে ৪৮ চেয়ারম্যানসহ ২৯৫ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ১৩৫ জন সাধারণ সদস্য ও ১১২ জন সংরক্ষিত নারী সদস্য রয়েছেন।
তৃতীয় ধাপে চেয়ারম্যান পদে ১০০ জন, সাধারণ সদস্য পদে ৩৩৭ জন এবং নারী সদস্য পদে ১৩২ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। দ্বিতীয় ধাপে ৮১ জন চেয়ারম্যান, ২০৩ জন সদস্য ও ৭৬ জন সংরক্ষিত নারী সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। প্রথম ধাপে চেয়ারম্যান পদে ৬৯ জন, সাধারণ সদস্য পদে ৬৩ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৬ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *