সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

পেরুকে ২-০ গোলে হারিয়ে ব্রাজিলের টানা ৯ম জয়

1 min read

নেইমার ও এভারটন রিবেইরোর গোলে ভর করে পেরুর বিপক্ষে সহজ জয় পেয়েছে ব্রাজিল। শুক্রবার (১০ সেপ্টেম্বর) ভোরে রেসিফে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাই পর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ম্যাচে পেরুকে ২-০ গোলে হারায় ব্রাজিল। এই জয়ে আট ম্যাচের সবকটিতে জয় নিয়ে ওই অঞ্চেলের পয়েন্ট তালিকার শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে কোচ তিতের শিষ্যরা।

ম্যাচের ১৪ মিনিটেই গোল করে পেরুকে এগিয়ে দেন এভারটন। নেইমারের বানিয়ে দেয়া বলকে গোলে পরিণত করেন তিনি। এর আগে চিলির বিপক্ষে জয় পাওয়া ম্যাচেও গোল করেছিলেন এভারটন। ফলে আন্তর্জাতিক ফুটবলে দুই ম্যাচ থেকে দুই গোল করলেন এই উদীয়মান তারকা। বিরতিতে যাবার ৫ মিনিট আগে আরো একটি গোল করার সুযোগ পেয়েছিলেন এভারটন। কিন্তু তার শটের বলটি ফিরিয়ে দেন পেরুর গোল রক্ষক। পরে বলটি ফের আলতো টোকায় জালে জড়িয়ে দেন নেইমার।

বিশ্বকাপ বাছাইপর্বে বিগত ১২ ম্যাচে এখনো হারের মুখ দেখেনি ব্রাজিল। এই নিয়ে নিজেদের মাটিতে বিশ্বকাপ বাছাইয়ে টানা নবম জয় নিশ্চিত করেছে দলটি। তন্মধ্যে কাতার ২০২২ বিশ্বকাপ বাছাইয়ের আট ম্যাচের সবকটি রয়েছে।

অধিনায়ক কাসেমিরো বলেন, এবারের তিন ম্যাচে আমরা অনেক খেলোয়াড়কে পাইনি। তাতে অন্যদের আরো ভাল করার সুযোগ ছিল। আমার মনে হয় এখনো আমরা সঠিক পথেই রয়েছি। আমরা টানা আট ম্যাচে জয়লাভ করেছি। এটি একটি রেকর্ড। যদিও গানিতিক এই হিসেব নিয়ে আমরা বসে নেই। আমাদের চিন্তা জুড়ে রয়েছে বিশ্বকাপ।

এই জয়ের ফলে দক্ষিন আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে আট ম্যাচ থেকে ২৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে ব্রাজিল। তাদের চেয়ে ছয় পয়েন্টে পিছিয়ে আছে দ্বিতীয় অবস্থানে থাকা আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *