সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

বিশ্বে করোনায় নতুন আক্রান্ত ৫ লাখ ৯৩ হাজার ৪৫৫

1 min read

বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৯৩ হাজার ৪৫৫ জন। এ নিয়ে বিশ্বে মোট আক্রান্ত ২২ কোটি ৪৬ লাখ ১১ হাজার ৯১৫ জন। একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৮ জনের। এতে করোনায় মোট মৃত্যু ৪৬ লাখ ২৯ হাজার ৮০১ জন।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে করোনার পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বিশ্বে করোনা আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এখন পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ১৭ লাখ ৪১ হাজার ৬৯৩ জন। মারা গেছে ৬ লাখ ৭৭ হাজার ১৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত এবং মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। ভারতে গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৮৭৩ জন আক্রান্ত এবং মৃত্যু হয়েছে ৩০৪ জনের।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ৭১৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৯৫১জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *