সংবাদ প্রতিদিন বিডি

সংবাদ প্রতিদিন বিডি

দুদকের কর্মকাণ্ডে তাপসের প্ররোচনা দেখছেন খোকন

1 min read

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনে নিজের এবং পরিবারের আটটি অ্যাকাউন্ট জব্দ করার ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসকে দুষলেন এই সিটির সাবেক মেয়র সাঈদ খোকন।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী এই সংসদের সদস্য বলেন, মেয়র বিদ্বেষমূলক আচরণ করে আসছে।

খোকন বলেন, ‘আমার ও আমার পরিবারের আটটি ব্যাংক হিসার ফ্রিজ করা হয়েছে। সেখানে ৭ কোটি ৬২ লাখ ৭২ হাজার ৬০৩ টাকা ছিল। দুদক আমার পরিবারের কোনো সদস্যকে কোনোরূপ নোটিশ না করে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে ব্যাংক হিসাব জব্দ করেছে।’

ডিএসসিসি’র সাবেক মেয়র বলেন, ‘আমি বিশ্বাস করি, মেয়র তাপস নগর পরিচালনায় ব্যর্থ হয়ে, নিজের সীমাহীন ব্যর্থতা ঢাকতে আমার বিরুদ্ধে বিদ্বেষমূলক আচরণ করে আসছে।  দুদকের এহেন কর্মকাণ্ড তাপসের প্ররোচনায় সংগঠিত হয়েছে।’

তাপসকে উদ্দেশ করে সাঈদ খোকন বলেন, কতটুকু ভোটে নির্বাচিত হয়েছেন এই শহরের মানুষ জানে। ঢাকার মরা লাশের ওপর পর্যন্ত ট্যাক্স বসিয়ে দিয়েছেন।

দুর্নীতির অনুসন্ধানের অংশ হিসেবে সাঈদ খোকনের তিনটি প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবসহ তার পরিবারের অন্য সদস্যদের ব্যাংক হিসাব জব্দ করার আবেদন করে দুদক। সোমবার শুনানি নিয়ে আদালত ব্যাংক হিসাব জব্দের আদেশ দেন।

জব্দ হওয়া আট ব্যাংক হিসাবের মধ্যে সাঈদ খোকনের ব্যবসাপ্রতিষ্ঠানের তিনটি হিসাব, তার মায়ের একটি, বোনের দুটি ও স্ত্রীর দুটি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *