Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / অভিযান এবার খাতুনগঞ্জে …

অভিযান এবার খাতুনগঞ্জে …

  • ০৮-০৬-২০১৬
  • রমজানের প্রথম দিনেই অভিযান শুরু করে জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম। নগরী কাজীরদেউড়ি ও রেয়াজউদ্দিন বাজারে অভিযান চালিয়ে তিন বিক্রেতাকে বিভিন্ন মেয়াদে সাজাও দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার সকালে থেকে অভিযান শুরু হয়েছে দেশের সবচেয়ে বড় পাইকারি বাজার খাতুনগঞ্জে।

    সকাল ১০টা থেকে অভিযান পরিচালনা করছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান।

    তিনি বাংলামেইলকে বলেন, ‘রমজানে বাজার দর স্থিতিশীল রাখতে খাতুনগঞ্জে অভিযান শুরু হয়েছে। বিকেলে বিস্তারিত জানানো হবে।’

    অভিযোগ রয়েছে ভোগ্যপণ্য মজুদ করে অতিরিক্ত মুনাফা করছেন খাতুনগঞ্জে কিছু অসাধু ব্যবসায়ী। ৯৫ থেকে ১০০ টাকা দরে বিক্রি করা হচ্ছে রমজানের নিত্যপণ্য ছোলা। এছাড়া তেল, চিনি, ডাল মসলা জাতীয় পণ্য বেশি দামে বিক্রি হচ্ছে এখানে। যার প্রভাব পড়েছে খোলা বাজারে।

    যদিও আসন্ন রমজান মাসে ছোলা, তেল, চিনি, ডাল প্রভৃতি পণ্যের বাজারে দামবৃদ্ধির কারসাজিতে ধরা পড়লেই জরিমানার পরিবর্তে সরাসরি জেলখানায় পাঠানো হবে বলে ব্যবসায়ীদেরকে হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। গত ৩১ মে চট্টগ্রামের আমদানিকারক ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভায় জেলা প্রশাসক এ হুঁশিয়ারি দেন।

    সভায় ব্যবসায়ীদের সাথে আলোচনা করে পাইকারি বাজারে অস্ট্রেলিয়ার ছোলার দাম নির্ধারণ করা হয় ৭৫ টাকা থেকে ৭৬ টাকা, বার্মার ছোলা ৮৫ টাকা, মটর ৪০ টাকা, মসুর ডাল ৯০ টাকা থেকে ৯১ টাকা।

    মতবিনিময় সভায় জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, ‘কেউ যাতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ওপর অতিরিক্ত মুনাফা করতে না পারে, সেজন্য বাজার মনিটরিং ও অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসব টিম শুধু দু-একদিন না, পুরো রমজানে বাজার মনিটরিং করবে। যত বড় ব্যবসায়ী কিংবা নেতা হোক, কেউ যদি অসাধু ব্যবসার সঙ্গে জড়িত থাকেন তাহলে মনিটরিং টিম তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।’

    (Visited 1 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *