Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / জাতীয় / একদলীয় দুঃশাসনের পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে জঙ্গি তৎপরতা: খালেদা জিয়া

একদলীয় দুঃশাসনের পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে জঙ্গি তৎপরতা: খালেদা জিয়া

  • ০৬-০৬-২০১৬
  • 56

     

    ঢাকা: দেশের বর্তমান জঙ্গি তৎপরতাকে একদলীয় দুঃশাসনের নানা পার্শ্বপ্রতিক্রিয়ার একটি বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

    সোমবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

    বিবৃতিতে খালেদা জিয়া বলেন, বর্তমান ভোটারবিহীন সরকার রাজনৈতিক অন্ধকারে পা রেখেছে। দেশের আইন প্রয়োগকারী সংস্থা, প্রশাসন সকলকে তোয়াক্কা না করে প্রকাশ্যে অস্ত্র দিয়ে বারবার হত্যাকাণ্ড ঘটানোর পর এক নির্বিকার উদাসীনতা প্রদর্শন করছে সরকার। আসলে এই বর্বরোচিত ঘটনাগুলোর রহস্য কী এবং এ নিয়ে সরকার-জঙ্গিরা কে কী বার্তা দিতে চাচ্ছে-তা নিয়ে জনগণের মধ্যে এক বড় প্রশ্ন দেখা দিয়েছে।

    তিনি বলেন, চট্টগ্রামের পুলিশ সুপারের স্ত্রী এবং নাটোরের খ্রিশ্চিয়ান পল্লীতে মুদি দোকানীকে হত্যা বর্বর, কাপুরোষোচিত ও অমানবিক পশুপ্রবৃত্তির সামিল। মানবতাবোধশুণ্য এই অন্ধ হিংসরতা মানুষের বিবেককে দারুনভাবে নাড়া দিয়েছে। দেশে একদলীয় দুঃশাসনের নানা পার্শ্বপ্রতিক্রিয়ার একটি হচ্ছে এই জঙ্গি তৎপরতা। ভোটারবিহীন সরকারের রাজনৈতিক আচরণ এবং জঙ্গিদের আচরণের মধ্যে কোন পার্থক্য নেই। এই দুই পক্ষই বিরোধী চিন্তা ও মত সহ্য করেনা। গণতন্ত্রের সারাৎসার মানুষের মৌলিক মানবিক অধিকার এরা নৃশংস কায়দায় থেতলে দিতে কুন্ঠিত হয়না। অমানবিক বর্বরতাই এদের দিন রাতের কর্মসূচি। সুতরাং মানুষের অধিকারহীন এই দেশ যেন এখন মৃত্যুনগরীতে পরিণত হয়েছে। মানুষকে প্রতিনিয়ত জীবনাশঙ্কায় ভয়াল পরিবেশে বসবাস করতে হচ্ছে। এই পরিস্থিতি উত্তরণে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে না পারলে জাতি হিসেবে আমাদের অস্তিত্ব বিপন্ন হবে।

    খালেদা জিয়া অবিলম্বে পুলিশ কর্মকর্তার স্ত্রী মাহমুদা খাতুন এবং খৃশ্চিয়ান মুদি দোকানদার সুনীল দানিয়েল গোমেজকে হত্যাকারী দৃর্বৃত্তদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। তিনি মাহমুদা খাতুন এর বিদেহী আত্মার মাগফিরাত এবং সুনীল দ্যনিয়েল এর আত্মার শান্তি কামনা করে নিহতদের পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।

     

    (Visited 12 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *