Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / ড্রোন হামলার প্রতিবাদে ইসলামাবাদের মার্কিন রাষ্ট্রদূতকে তলব

ড্রোন হামলার প্রতিবাদে ইসলামাবাদের মার্কিন রাষ্ট্রদূতকে তলব

  • ২৪-০৫-২০১৬
  • পাকিস্তানের ভূখণ্ডে চালান মার্কিন ড্রোন হামলার প্রতিবাদ জানাতে সোমবার ইসলামাবাদের মার্কিন রাষ্ট্রদূতকে তলব করা হয়েছিল। ওই হামলাকে পাকিস্তানের সার্বভৌমত্বের লঙ্ঘণ বলে সমালোচনা করেছিলেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। শনিবারের ওই ড্রোন হামলায় মারা গেছেন তালেবান নেতা মোল্লা আখতার মনসুর।

    এ ঘটনার আনুষ্ঠানিক প্রতিবাদ জানাতে সোমবার ইসলামাবাদে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ডেভিদ হালকে তলব করেছিল পাকিস্তান সরকার। পাক পররাষ্ট্র দপ্তর থেকে প্রচারিত এক বিবৃতিতে জানান হয়েছে, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা তারিক ফাতেমি মার্কিন ড্রোন হামলার ঘটনাকে ‘পাকিস্তানের সার্বভৌমত্বের চরম অবমাননা’ হিসেবে উল্লেখ করেছেন। তার মতে এ ধরনের ঘটনা জাতিসংঘের সনদের চরম লঙ্ঘণ।

    এর আগে গত রোববার এ ঘটনার তীব্র সমালোচনা করেছিলেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি শনিবারের ওই ড্রোন হামলাকে পাকিস্তানের সার্বভৌমত্বের চরম লঙ্ঘণ হিসেবে উল্লেখ করেছেন। যদিও পাকিস্তানে এ ধরনের ড্রোন হামলা এবারই প্রথম নয়। সন্ত্রাসবাদ বিরোধী লড়াইয়ের অংশীদার হিসেবে যুক্তরাষ্ট্র প্রায়ই পাকিস্তানের সীমান্তবর্তী উপজাতিয় এলাকাগুলোতে বিমান হামলা চালিয়ে থাকে।

    শনিবার বেলুচিস্তান প্রদেশের দালবানদিন এলাকায় তালেবান নেতা মোল্লা মনসুরের গাড়ি লক্ষ্য করে ড্রোন হামলা চালান হয়। এতে ওই তালেবান নেতা এবং তার দুই সহযোগী ঘটনাস্থলেই প্রাণ হারান।

    (Visited 13 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *