Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / বান্দরবানে বৌদ্ধভিক্ষুকে হত্যার ঘটনায় বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার গভীর উদ্বেগ

বান্দরবানে বৌদ্ধভিক্ষুকে হত্যার ঘটনায় বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার গভীর উদ্বেগ

  • ১৬-০৫-২০১৬
  • বান্দরবানের বাইশারী ইউনিয়নে মংশৈ উ চাক নামে এক বৌদ্ধভিক্ষুকে গত ১৪ মে গলা কেটে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে দেশের র্শীর্ষ স্থানীয় মানবাধিকার প্রতিষ্ঠান বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা ।
    বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা আজ এক বিবৃতিতে জানিয়েছে, সম্প্রতি দেশে সংখ্যালঘু নির্যাতন ও হত্যা বেড়ে গেছে। প্রায়ই কোন না কোন সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্য নির্যাতনের শিকার হচ্ছে, তবে সম্প্রতি বেশ কিছু হত্যার ঘটনা সংখ্যালঘুদের মধ্যে অস্বস্তি ও ভীতির সঞ্চার করেছে।

    ক্রমবর্ধমান এই খুনের ঘটনা একদিকে জনমনে উদ্বেগ ও অস্বস্তি বাড়াবে অন্যদিকে দেশের অসাম্প্রাদায়িক ইমেজকেও প্রশ্নের মুখোমুখি দাঁড় করাবে। বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা মনে করে, এ ধরনের ঘটনা ঘটলেই তাকে বিচ্ছিন্ন ঘটনা বলা ও আগাম কারো প্রতি দোষ না চাপিয়ে যথাযথ তদন্তের মাধ্যমে সত্যিকারের খুনীদের ধরতে ও তাদের শাস্তি নিশ্চিত করতে আইনশৃংঙ্খলা বাহিনীকে সচেষ্ট থাকতে হবে। সকল ধর্মের জনগণের সার্বিক নিরাপত্তা রাষ্ট্রের দায়িত্ব। তাই এ ধরনের অপরাধ দমন ও প্রতিরোধে রাষ্ট্রকে আরো কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। সংস্থা যত দ্রæত সম্ভব, অপরাধীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহবান জানিয়েছে।

    উল্লেখ্য, ঘটনা ছাড়াও গত ২২ এপ্রিল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সাধু পরমানন্দ রায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে মৃত্যুবরণ করেন। ২১ ফেব্রæয়ারী পঞ্চগড় জেলার এক গ্রামে মঠ প্রধান যজ্ঞেশ্বর রায়কে দুর্বৃত্তরা হত্যা করে ।

    (Visited 10 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *