Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / বিনোদন / এবার হিন্দি ছবির পরিচালনায় প্রসেনজিৎ

এবার হিন্দি ছবির পরিচালনায় প্রসেনজিৎ

  • ০৪-০৫-২০১৬
  • পশ্চিম বাংলার সিনেমায় গত তিন দশক ধরে একাই আগলে রেখেছেন কমার্শিয়াল ছবির জগৎ। এক সময় পশ্চিম বাংলার কমার্শিয়াল ছবি মানেই ছিল প্রসেনজিৎ! বাংলা ছবির চাহিদা চুকিয়ে হিন্দি সিনেমায় তাকে খুব একটা খুঁজে পাওয়া যেত না। কিন্তু সাম্প্রতিক সময়ে দিবাকর ব্যানার্জির সাংহাই থেকে মুক্তির প্রতীক্ষায় থাকা ‘ট্রাফিক’-এর মত সিনেমায় খুচরোভাবে প্রায়ই দেখা যাচ্ছে তাকে। তবে সবাইকে বিস্মিত করে এবার তিনি বলিউডে সিনেমা নির্মাণের ঘোষণাই দিলেন!

    পরিচালনায় মোটেও কাঁচা নন প্রসেনজিৎ। এর আগেও তিনি বাদশা এবং পুরুষোত্তমের মত সিনেমা নির্মাণ করেছেন। তবে ছবিদুটো ছিল বাংলায়। এবারই তিনি প্রথমবারের মত হিন্দিতে সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। এমন ঘোষণাই দিলেন সম্প্রতি ভারতীয় শীর্ষস্থানীয় একটি সংবাদপত্রে!

    প্রকাশিত সংবাদের ভিত্তিতে জানা গেছে, প্রযোজনা ও বাংলা সিনেমা পরিচালনার অভিজ্ঞতার পর এবার হিন্দি সিনেমা পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন তিনি। একটি হিন্দি পিরিয়ড ড্রামা পরিচালনা করবেন তিনি। সবকিছু গুছিয়ে আসছে বছরেই নির্মাণে নেমে যাবেন তিনি।

    ছবিটি সম্পর্কে বিস্তারিত জানাননি প্রসেনজিৎ। ছবিটি একটি প্রখ্যাত উপন্যাস অবলম্বনে নির্মিত হবে, তবে উপন্যাসের নাম বলেননি তিনি। এছাড়া ছবিটিকে তিনি কমার্শিয়ালের আদলে নির্মাণ করবেন বলেও জানিয়েছেন। ছবিতে কে বা কারা অভিনয় করবেন সে বিষয়েও চুপ ছিলেন প্রসেনজিৎ।

    প্রসঙ্গ, গত পহেলা বৈশাখে মুক্তি পেয়েছে প্রসেনজিৎ অভিনীত বাংলাদেশ-ভারতের যৌথ নির্মাণের সিনেমা ‘শঙ্খচিল’। গৌতম ঘোষের পরিচালনায় ছটবিটিতে সীমান্তে অনুপ্রবেশ, হত্যার বিষয়গুলো মানবিক গল্পে মুড়িয়ে দেখানো হয়েছে। ছবিতে তার বিপরীতে অভিনয় করেন বাংলাদেশের কুসুম শিকদার ও শিশু অভিনেত্রী সাঁঝবাতি। এছাড়া উত্তম কুমারের জীবনী অবলম্বনে ‘মহানায়ক’ সিরিয়ালের কাজে ব্যস্ত আছেন প্রসেনজিৎ। আসছে ৬ মে বলিউডে মুক্তি পাবে তার সিনেমা ‘ট্রাফিক’।

    (Visited 22 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *