Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / আজ বহুল আলোচিত বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফের নির্বাচন

আজ বহুল আলোচিত বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফের নির্বাচন

  • ৩০-০৪-২০১৬
  • বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বহুল আলোচিত নির্বাচন আজ। রাজধানীর রেডিসন ওয়াটার ব্লু গার্ডেনে শনিবার দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণপর্ব অনুষ্ঠিত হবে। এর আগে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে বাফুফের বার্ষিক সাধারণ সভা (এজিএম)।

    এবারের নির্বাচনে দুটি শক্তিশালী প্যানেল ছাড়াও স্বতন্ত্রপ্রার্থীরা নির্বাচনী লড়াইয়ে নামবেন। গতকাল শুক্রবার পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ব্যস্ত সময় পার করেছেন নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা। চলছে ভোটের আগাম হিসাব-নিকাষ। ইতিমধ্যে দেশের বিভিন্ন জেলা থেকে কাউন্সিলররা ঢাকায় চলে এসেছেন। নির্বাচন পর্যবেক্ষণ করতে এএফসি প্রতিনিধি সি মুন ইয়ংও এখন ঢাকায় অবস্থান করছেন।

    বাফুফের বর্তমান সভাপতি কাজী মো. সালাউদ্দিন তৃতীয়বারের মতো আবারো সভাপতি পদে প্রার্থী হয়েছেন। সম্মিলিত পরিষদের ব্যানারে লড়ছেন তিনি। এই প্যানেল থেকে ইতিমধ্যে বিনা

    রতিদ্বন্দ্বীতায় সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আব্দুস সালাম মুর্শেদী। সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচন না হওয়ায় সভাপতি, সহ-সভাপতি এবং সদস্য পদে উন্মুক্ত লড়াই হবে। সম্মিলিত পরিষদ তাদের পূর্ণ ২১ জনের প্যানেল নিয়েই নির্বাচনী লড়াইয়ে নেমেছে।

    বিরোধী পক্ষ হিসেবে মাঠে নেমেছে মনজুর কাদের-লোকমান হোসেন ভূঁইয়ার নেতৃত্বাধীন ‘বাঁচাও ফুটবল’ পরিষদ। এই প্যানেল থেকে সভাপতি পদে প্রার্থী হয়েছেন নরসিংদী-২ আসনের সংসদ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী কামরুল আশরাফ খান পোটন। এছাড়া ‘বাঁচাও ফুটবল’ পরিষদ ৪ জন সহ-সভাপতি এবং ১৪ জন সদস্য মোট ১৯ জনের প্যানেল নিয়ে নির্বাচনী ময়দানে অবতীর্ণ হয়েছেন। দুই প্যানেলের বাইরে স্বতন্ত্রপ্রার্থীরাও নির্বাচনে লড়ছেন। ১৩৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে আগামী চার বছরের জন্য বাফুফের একজন সভাপতি, একজন সিনিয়র সহ-সভাপতি, ৪ সহ-সভাপতি এবং ১৫ জন সদস্য নির্বাচিত করবেন। জেলা ও বিভাগীয় ক্রীড়া পরিষদ সংগঠনের ৬৭ ভোটার ছাড়াও বিভিন্ন সরকারী বিশ্ববিদ্যালয়, শিক্ষা বোর্ড, কোচেস ও রেফারিজ কমিটি থেকে নির্বাচিত কাউন্সিলরা তাদের ভোটের মাধ্যমে বাফুফের আগামী দিনের কার্যনির্বাহি কমিটির সদস্যদের নির্বাচিত করবেন।

    দুই শক্তিশালী প্যানেলের বাইওে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে গত কমিটির দুই সক্রিয় সদস্য তাবিথ আউয়াল এবং পুলিশের আইজিপি শেখ মো. মারুফ হাসান সহ-সভাপতি পদে নির্বাচনী লড়াইয়ে নেমেছেন।

    অবশ্য নির্বাচনী কার্যক্রমে তাদের উপস্থিতি খুব একটা চোখে পড়েনি। এছাড়া স্বতন্ত্র পদে সদস্য পদে নির্বাচনে নেমেছেন আমের খান, আসাদুজ্জামান মিঠু এবং ইকবাল হোসেন।

    তবে গুঞ্জন রয়েছে শেষ মুহুর্তে সালাউদ্দিনের পাশে আর থাকছে না জেলা ও বিভাগীয় ক্রীড়া সঙগঠক পরিষদ। এ গুঞ্জন আরো ডানা মেলে যখন খবর আসে গতকাল সন্ধ্যার আগে ‘বাঁচাও ফুটবল’ পরিষদের সভাপতি প্রার্থী কামরুল আশরাফ খান পোটন এবং জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সভাপতি আ জ ম নাছির উদ্দিন এক আলোচনা সভায় যোগ দেন। তবে শেষ পর্যন্ত জানা যায় এটি নিতান্তই সৌজন্য সাক্ষাৎ ছিলো।

    (Visited 9 times, 1 visits today)

    আরও সংবাদ

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *