Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / Slide Show / ইসরায়েল বিরোধী মন্তব্য করায় বহিষ্কার লেবার এমপি

ইসরায়েল বিরোধী মন্তব্য করায় বহিষ্কার লেবার এমপি

  • ২৮-০৪-২০১৬
  • ইসরায়েল বিরোধী মন্তব্য করায় ব্রিটেনের লেবার পার্টির এক এমপিকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।বুধবার দলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে তিনি আর দলীয় কোনো কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না।

    দুই বছর আগে ব্রাডফোর্ড ওয়েস্টের এমপি নাজ শাহ ফেসবুকে লিখেছিলেন, ইসরায়েলকে যুক্তরাষ্ট্রের ৫১তম অঙ্গরাজ্য হিসেবে সেখানে সরিয়ে নেয়ার উচিত। এই পোস্টের কারণে ব্যাপকভাবে সমালোচনা হচ্ছিল তার।

    এ নিয়ে লেবার পার্টির ওপরও নানা মহল থেকে চাপ বাড়ছিল। এমনকি প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনও তাকে বহিষ্কার করার জন্য লেবার পার্টির প্রতি আহ্বান জানান।

    নাজ শাহ পোস্টটি করেছিলেন ২০১৪ সালে। এতে যুক্তরাষ্ট্রের মানচিত্রের উপর ইসরায়েলের মানচিত্র বসিয়ে শিরোনা দিয়েছিলেন: ‘ইসরায়েলি-ফিলিস্তিনি সংঘাতের সমাধান: ইসরায়েলকে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়া হোক’।

    তিনি আরো লেখেন, যুক্তরাষ্ট্রের যথেষ্ট জায়গা আছে ইসরায়েলকে ৫১তম অঙ্গরাজ্য হিসেবে সেখানে নিয়ে যাওয়ার। এর ফলে ফিলিস্তিনিরাও তাদের জমি ফিরে পাবে।

    পরে এক বিবৃতিতে নাজ শাহ বলেছিলেন, তিনি ২০১৪ সালে গাজার ওপর ইসরায়েলি হামলার পটভূমিতে প্রচন্ড আবেগের বশবর্তী হয়ে এই পোস্ট দিয়েছিলেন। এর জন্য দুঃখ প্রকাশও করেছিলেন। কিন্তু তাতে মন গলেনি ইসরায়েল লবির!

    (Visited 2 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *