Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / স্বাস্থ্য / দুশ্চিন্তা থেকে মুক্তি দেয় রেড ওয়াইন! ।। songbadprotidinbd.com

দুশ্চিন্তা থেকে মুক্তি দেয় রেড ওয়াইন! ।। songbadprotidinbd.com

  • ০১-০৮-২০১৯
  • image-81750-1564656350সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  প্রতিদিন এক গ্লাস রেড ওয়াইন আপনাকে দুশ্চিন্তা থেকে মুক্তি দিতে পারে? এমনটাই জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের পরামর্শ, সারাদিন পরিশ্রমের পর রাতে এক গ্লাস ওয়াইন ক্লান্তি থেকে মুক্তি দিতে পারে। রেড ওয়াইনে রয়েছে রেসভিরেট্রল নামে একটি উপাদান। এটিই ক্লান্তি দূর করতে ও উদ্বেগ কমাতে সাহায্য করে।

    এই উপাদানটি আসলে এক ধরনের এনজাইম। যা সরাসরি ক্লান্ত মস্তিষ্কে প্রভাব ফেলে। একাধিক জরিপে দেখে গেছে ১৪ থেকে ১৬ মিলিয়ন মানুষ হতাশ ও উদ্বেগে ভোগেন। কিন্তু দেখা গিয়েছে ওষুধের বিকল্প হতে পারে রেড ওয়াইন।

    অর্থাৎ ওষুধে যে উপকার হয়, রেড ওয়াইনেও ঠিক সেই উপকার হয়। কারণ রেড ওয়াইন আঙুর ও জাম দিয়ে তৈরি হয়। এই দুইটি ফলই শরীরের জন্য উপকারী।

    এছাড়া এই দুইটি ফল শরীরে এনার্জি আসে। রেড ওয়াইন ঠিক সেটাই করে। ফলে দূর হয় ক্লান্তি, দুশ্চিন্তা ও উদ্বেগ। এখানে আরো কিছু উপাদান রয়েছে যা সরাসরি হরমোনের উপর প্রভাব ফেলে। তাতেই হতাশা দূর হয়।

    তবে খান মেপে, দিনে একটা ড্রিঙ্কের বেশি নেবেন না। রেড ওয়াইনই খেতে হবে নিতে কারণ এতে রয়েছে রেসভিরেট্রল নামে একটি উপাদান যা হার্ট এবং মস্তিষ্ককে রক্ষা করে। আর কতটুকু খাচ্ছেন, তার দিকে খেয়াল রাখুন। সঠিক পরিমাণ হলো এক গ্লাস ওয়াইনের ক্ষেত্রে ৫ আউন্স।

    (Visited 8 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *