Templates by BIGtheme NET
Home / আইন ও অপরাধ / দুধ বিক্রি বন্ধের আদেশ স্থগিত

দুধ বিক্রি বন্ধের আদেশ স্থগিত

  • ২৯-০৭-২০১৯
  • image-182122সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  ১৪ কোম্পানির পাস্তুরিত তরল দুধ উৎপাদন ও বিক্রি বন্ধে হাইকোর্টের আদেশ ৮ সপ্তাহের জন্য স্থগিত করেছেন চেম্বার জজ আদালত। সোমবার এক আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেয়া হয়।

    এর আগে, রোববার সীসা ও অ্যান্টিবায়োটিকের অস্তিত্ব পাওয়ায় লাইসেন্স প্রাপ্ত ১৪ কোম্পানির পাস্তুরিত তরল দুধ পাঁচ সপ্তাহ বিক্রি ও উৎপাদন বন্ধে নির্দেশ দেন হাইকোর্ট। একই সঙ্গে দূষিত এবং ভেজাল দুধকে সংকট হিসেবে উল্লেখ করে ক্রেতাদের এগুলো না খাওয়ারও পরামর্শ দেয়া হয়।

    সাম্প্রতিক সময়ে দেশে ১৪টি কোম্পানি পাস্তুরিত দুধ পরীক্ষার করে ক্ষতিকর অ্যান্টিবায়োটিকের অস্তিত্ব পাওয়ায় সারাদেশে তোলপাড় শুরু হয়। নামকরা চার গবেষণা প্রতিষ্ঠানের রিপোর্ট আসা তথ্য দেখে হতবাক হন দেশের উচ্চ আদালত।

    রিপোর্টে দেখা যায়, সব কোম্পানির দুধেই মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক সীসা ও অ্যান্টিবায়োটিকের অস্তিত্ব রয়েছে। পরে নিরাপদ খাদ্য নিশ্চিতের জন্য ৫ সপ্তাহের জন্য পাস্তুরিত দুধ উৎপাদন,বাজারজাতকরণ ও বিক্রির নির্দেশন দেন আদালত।

    এরইমধ্যে ১০টি কোম্পানির বিরুদ্ধে মামলা করছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। বিএসটিআইয়ের আইনজীবী জানান, আদালতের নির্দেশনা বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ নিবেন তারা।

    (Visited 8 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *