Templates by BIGtheme NET
Home / জাতীয় / ‘গুজব ছড়ানোয় ১০ নিউজ পোর্টাল বন্ধ’ ।।

‘গুজব ছড়ানোয় ১০ নিউজ পোর্টাল বন্ধ’ ।।

  • ২৪-০৭-২০১৯
  • image-80831-1563949567সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  পদ্মাসেতুতে মানুষের মাথা প্রয়োজন ও ছেলেধরার বিষয়ে গুজব ছড়ানোয় গত ১৬ দিনে ১০টি নিউজ পোর্টাল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

    বুধবার পুলিশ সদর দপ্তরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

    একইসঙ্গে ৬০টি ফেসবুক পেজ ও ২৫টি ইউটিউব চ্যানেলও বন্ধ করা হয়েছে। এছাড়া গুজব প্রতিরোধে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে সারাদেশের সব থানাকে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান আইজিপি।

    জাবেদ পাটোয়ারী বলেন, গুজব ছড়িয়ে এ পর্যন্ত ৮ জনকে পিটিয়ে হত্যা করেছে একটি স্বার্থান্বেষী মহল। নিহত একজনও ছেলেধরার সঙ্গে জড়িত ছিলো না, তারা ছিলো নিরপরাধ।

    তিনি জানান, সারাদেশে এ পর্যন্ত ৩১ মামলা হয়েছে এবং ১০৩ জন্যকে গ্রেপ্তার করা হয়েছে। তবে কোনো ঘটনাতেই ছেলেধরার অস্তিত্ব মেলেনি। এমন অবস্থায় বৃহস্পতিবার থেকে সচেতনতা সপ্তাহ পালন করবে পুলিশ।

    আইজিপি বলেন, পুলিশের সাইবার ক্রাইম বিভাগ গুজব ছড়ানোর জন্য দায়ী অসংখ্য আইডি লিঙ্ক খুঁজে পায়। দেশ-বিদেশের বিভিন্ন জায়গাতে বসে এসব আইডি ব্যবহার করা হচ্ছিলো।

    কোনো সন্দেহ হলে ৯৯৯ এ কল করে জানানোর আহ্বান জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক, একইসঙ্গে স্বল্প সময়ে পুলিশ সেখানে পৌঁছে যাবে বলেও জানান তিনি।

    (Visited 2 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *