Templates by BIGtheme NET
Home / Slide Show / এডিবি’র প্রতিবেদনে বাংলাদেশ শীর্ষে ।। songbadprotidinbd.com

এডিবি’র প্রতিবেদনে বাংলাদেশ শীর্ষে ।। songbadprotidinbd.com

  • ২৪-০৬-২০১৯
  • 2019062411153515d105c77c9090সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  এশীয় উন্নয়ন ব্যাংকের প্রতিবেদনে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ৪৫ দেশের মধ্যে বাংলাদেশ শীর্ষে অবস্থান করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রীসভা।  এ সময়, এই অর্জনের ধারা অব্যাহত রাখতে সবার প্রতি আহ্বান জানান সরকার প্রধান শেখ হাসিনা।

    সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শুরু হয় মন্ত্রিপরিষদের বৈঠক।  বৈঠকে এডিবির ‘এশিয়ান ডেভেলপমেন্ট আউটলুক ২০১৯’ শীর্ষক প্রতিবেদনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানায় মন্ত্রিপরিষদ। এ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ১৯৭৪ সালের পর বাংলাদেশের অর্থনীতির দ্রুততম প্রবৃদ্ধি হয়েছে ২০১৮ সালে, ৭ দশমিক ৯০ শতাংশ। এটি এশিয়া-প্যাসিফিক অঞ্চলের ৪৫টি অর্থনীতির মধ্যে দ্রুততম। এছাড়া ২০১৯-২০২০ অর্থবছরে বাংলাদেশের প্রবৃদ্ধি ৮ শতাংশ হবে বলেও পূর্বাভাস দেওয়া হয়েছে। এ অর্জনের জন্য দেশবাসীকে ধন্যবাদ জানাসন সরকার প্রধান।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘প্রশাসন থেকে শুরু করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বস্তরের সবাউকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই। সকলের প্রচেষ্টায় এ অর্জন সম্ভব হয়েছে। এই ধারাবাহিকতা আমাদের বজায় রাখতে হবে, তাহরে আমরা দেশকে এমন পর্যায়ে নিয়ে যেতে পারবো, আর কখনো বাংরাদেশের মানুষদের নিয়ে কেউ ছিনিমিনি খেলতে না পারে’।

    (Visited 4 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *