Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / ভূমধ্যসাগরে ১৩ দিন ধরে ভাসছে ৬৪ বাংলাদেশিসহ ৭৫ অভিবাসী ।। songbadprotidinbd.com

ভূমধ্যসাগরে ১৩ দিন ধরে ভাসছে ৬৪ বাংলাদেশিসহ ৭৫ অভিবাসী ।। songbadprotidinbd.com

  • ১২-০৬-২০১৯
  • image-69317-1560341297আন্তর্জাতিক ডেস্কঃ  তিউনিসিয়া কর্তৃপক্ষ দেশটির কূলে ভিড়তে না দেয়ায় ৬৪ জন বাংলাদেশিসহ ৭৫ অভিবাসী বহনকারী একটি উদ্ধারকারী নৌকা ১২ দিন ধরে ভূমধ্যসাগরে ভাসছে। মঙ্গলবার আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন রেড ক্রিসেন্ট এই তথ্য জানায় বলে জানিয়েছে যুক্তরাজ্যের সংবাদ সংস্থা রয়টার্স।

    মিশরের উদ্ধারকারী নৌকাটি এসব অভিবাসীকে তিউনিসিয়ার জলসীমা থেকে উদ্ধার করে। নৌকাটি তিউনিসিয়ার উপকূলীয় শহর জারজিস থেকে ২৫ কিলোমিটার দূরে অবস্থান করছে। দেশটির মেদিনাইন শহরের কর্তৃপক্ষ জানায়, শহরটিতে অভিবাসীর সংখ্যা মাত্রাতিরিক্ত হয়ে যাওয়া তারা তাদেরকে আশ্রয় দিতে পারবে না।

    দেশটির একটি সরকারি সূত্র জানায়, এসব অভিবাসী খাবার খেতে এবং চিকিৎসা সহায়তা নিতে চাচ্ছে না। তারা ইউরোপের যাওয়ার অনুমতি দাবি করেছে। রেড ক্রিসেন্টের কর্মকর্তা মংগি স্লিম জানান, চিকিৎসকরা এসব অভিবাসীকে চিকিৎসা সহায়তা দিতে নৌকায় পৌঁছালে তারা বারবার কোনও ধরনের সহায়তা না নেয়ার কথা জানান।

    সাগরে ১২ দিন কাটানোর পর তাদের অবস্থা এখন আশঙ্কাজনক বলে সংবাদ সংস্থাটিকে জানান রেড ক্রিসেন্টের এই কর্মকর্তা। লিবিয়া থেকে রওনা হওয়া এসব অভিবাসীর মধ্যে ৬৪ জন বাংলাদেশি ছাড়া মরক্কো, সুদান ও মিশরের নাগরিক আছেন বলে জানিয়েছে রেড ক্রিসেন্ট।

    আফ্রিকার অভিবাসীরা সাধারণত মানবপাচারকারীদেরকে অর্থ দিয়ে লিবিয়ার পশ্চিম উপকূল থেকে ইউরোপের উদ্দেশে রওনা হয়। এসব অভিবাসীর অনেকেই ইতালি কর্তৃপক্ষ এবং লিবিয়ার কোস্টগার্ডের সদস্যদের হাতে ধরা পড়ে। গত মাসে ভূমধ্যসাগরে কমপক্ষে ৬৫ জন অভিবাসী বহনকারী একটি নৌকা ডুবে যায়।

    (Visited 5 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *