Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / ‘যুক্তরাষ্ট্র-চীনের যুদ্ধ বিশ্বের ধ্বংস ডেকে আনবে’ ।। songbadprotidinbd.com

‘যুক্তরাষ্ট্র-চীনের যুদ্ধ বিশ্বের ধ্বংস ডেকে আনবে’ ।। songbadprotidinbd.com

  • ০২-০৬-২০১৯
  • image-95216আন্তর্জাতিক ডেস্কঃ চীন-মার্কিন যুক্তরাষ্ট্র সম্পর্ক ক্রমশ তলানিতে ঠেকছে। এর মধ্যেই ট্রাম্পকে একপ্রকার হুমকিই দিয়ে রাখলেন চীনা প্রতিরক্ষামন্ত্রী উই ফেং। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে চীনের যুদ্ধ গোটা বিশ্বের ধ্বংস ডেকে আনবে বলে মনে করেন তিনি।
    রবিবার চীনা প্রতিরক্ষামন্ত্রী বলেন, দক্ষিণ চীন সাগর ও তাইওয়ানের নিরাপত্তা নিয়ে কোনো আপোশ করবে না চীন। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে চীনের যুদ্ধ গোটা বিশ্বের ধ্বংস ডেকে আনবে।
    সিঙ্গাপুরে সাংরি-লা বৈঠকে উই ফেং বলেন, কোনো রকম আগ্রাসন হলে শেষপর্যন্ত লড়াই করবে চীন। কেউ যদি চীনের সঙ্গে তাইওয়ানের সম্পর্ক খারাপ করতে চায় তাহলে প্রয়োজন হলে চীন জোর করে তাইওয়ান দখল করে নেবে।
    প্রসঙ্গত, তাইওয়ানকে পবিত্র ভূমি বলে মনে করে চীন। তাইওয়ানকে চীনের সঙ্গে পৃথক করে রেখেছে তাইওয়ান উপসাগর। এহেন তাইওয়ানকেই বিভিন্ন ভাবে সহায়তা দিয়ে তার মন জয় করতে চাইছে ট্রাম্প প্রশাসন। তাতেই ক্ষুব্ধ চীন।
    এশিয়ার সবচেয়ে বড় প্রতিরক্ষা সম্মেলন সাংরি লা-তে এবারই প্রথম যোগ দিল চিন। উই ফেং বলেন, এই মহাদেশে চীনা সেনা বাহিনীর কার্যকলাপ একেবার শান্তির লক্ষ্যেই করা হয়ে থাকে। তবে দেশের প্রয়োজনে পাল্টা হামলা করতেও পিছপা হবে না চীন।

    (Visited 7 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *