Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আইন ও অপরাধ / ‘বিদেশে শিপমেন্টের পথে মালামাল সরিয়ে রাখত তারা‘ ।। songbadprotidinbd.com

‘বিদেশে শিপমেন্টের পথে মালামাল সরিয়ে রাখত তারা‘ ।। songbadprotidinbd.com

  • ০২-০৬-২০১৯
  • image-95204-1559485883নিজস্ব প্রতিবেদকঃ  গার্মেন্টস রেডিমেট পণ্য বিদেশে শিপমেন্টের পথে একটি চক্র পথিমধ্যে কাভার্ডভ্যান থেকে পণ্যের কার্টুন খুলে কিছু মাল সরিয়ে রাখত। এতে রেডিমেট পণ্যটি বিদেশে রফতানির পর বায়ার মালামাল কম পেলে পুরো পেমেন্ট দিতে ও ভবিষ্যতে মালামাল নিতে অস্বীকৃতি জানাত। যা দেশের গার্মেন্টস শিল্পের জন্য চরম ক্ষতিকর। এমন এক চোর চক্রের সাত সদস্যকে আটক করেছে ডিএমপি‘র গোয়েন্দা (সিরিয়াস ক্রাইম) বিভাগ।
    রবিবার বেলা ১টার দিকে ডিএমপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মো. আবদুল বাতেন।
    তিনি জানান, শনিবার সকালে রাজধানীর তুরাগ থানাধীন ধৌড় চৌরাস্তা এলাকা থেকে কার্টুন খুলে মালামাল চুরি করার সময় মো. মঞ্জুরুল ইসলাম, মো. রাসেল ওরফে শাহজাহান, মো. মনির হোসেন, মো. খোরশেদুল আলম ওরফে মামুন, মো. নাজিম, মো. মধু শেখ ও মো. আব্দুর করিমকে আটক করা হয়।
    এসময় তাদের কাছ থেকে মেসার্স লেনি অ্যাপারেলস লিমিটেডে ২৫৯ কার্টুনে ৩১০৮ পিচ রেডিমেট গার্মেন্টস প্যান্ট ও একটি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।
    আটককৃত চোর চক্রের সদস্য সম্পর্কে আব্দুল বাতেন বলেন, আটককৃতরা একটি সংঘবদ্ধ চোরাই ও ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য। তারা পরিকল্পিতভাবে বাংলাদেশের গার্মেন্টস শিল্পকে বিদেশীদের নিকট ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য এবং গার্মেন্টস শিল্পকে ধ্বংস করার জন্য মালামাল বিদেশে প্রেরণের সময় কার্টুন খুলে প্রতিটি কার্টুন থেকে কিছু মালামাল বের করে এবং পরবর্তী সময়ে অনুরূপভাবে কার্টুন করে চট্টগ্রাম বন্দরে পৌঁছে দেয়। যা বিদেশে পৌঁছার পর আমদানীকারকরা কার্টুন খোলার পর মালামাল কম পায়। যার প্রেক্ষিতে বিভিন্ন কোম্পানিকে জরিমানা প্রদানও করতে হয় এবং পরবর্তী সময়ে ঐ আমদানীকারক বিদেশী কোম্পানি বাংলাদেশের গার্মেন্টস ব্যবসায়ীদের সাথে ব্যবসা করার আগ্রহ হারিয়ে ফেলেন।
    গত কিছু দিন যাবৎ গার্মেন্টস রফতনি পণ্যের এরকম বেশ কয়েকটি ঘটনা সংঘটিত হয়েছে এবং দেশের বিভিন্ন থানায় এ বিষয়ে একাধিক মামলা করা হয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

    (Visited 9 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *