Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / ভূমধ্যসাগরে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার ।। songbadprotidinbd.com

ভূমধ্যসাগরে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার ।। songbadprotidinbd.com

  • ২৫-০৫-২০১৯
  • image-94691আন্তর্জাতিক ডেস্কঃ  ভূমধ্যসাগরের লিবিয়া উপকূলে তিনটি নৌকা থেকে১৪ বাংলাদেশিসহ ২৯০ জন অভিবাসীকে উদ্ধার করেছে দেশটির নৌবাহিনী। লিবিয়ার রাজধানী ত্রিপোলির পূর্ব উপকূলে শুক্রবার দুটি পৃথক অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়।

    ইউরোপগামী তিনটি নৌকা থেকে এই অভিবাসীদের উদ্ধার করা হয়েছে বলে এক বিবৃতিতে লিবিয়ার নৌবাহিনী জানায়। উদ্ধারকৃতদের মধ্যে ১৪ বাংলাদেশীসহ বেশির ভাগই আরব ও আফ্রিকার দেশগুলোর নাগরিক।

    ভাগ্য ফেরাতে ইতালির উদ্দেশে যাত্রা করা অভিবাসীরা মূলত লিবিয়ার পশ্চিম উপকূল দিয়ে ইউরোপে যাওয়ার প্রস্তুতি নিয়ে থাকে। লিবিয়ার নৌবাহিনীর মুখপাত্র আয়ুব কাসেম বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ত্রিপোলি থেকে ৫০ কিলোমিটার পূর্বের শহর কারাবুলি উপকূলে অভিযান চালিয়ে রাবারের নৌকা থেকে ৮৭ অভিবাসীকে উদ্ধার করা হয়।

    তিনি বলেন, এছাড়া ত্রিপোলি থেকে ১৬০ কিলোমিটার পূর্বে অবস্থিত জ্লিতিন শহরের উপকূল থেকে আরেক অভিযানে দুটি রাবারের নৌকা থেকে ২০৩ জন অভিবাসীকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃতদের মধ্যে সাত নারী ও এক শিশু রয়েছে।

    তিনি আরো বলেন, অবৈধ অভিবাসীরা জরাজীর্ণ ও ভাঙাচোরা নৌকায় ভাসমান ছিলেন। খবর পেয়ে কোস্টগার্ডের সদস্যরা তাদের দুটি পৃথক নৌকা থেকে উদ্ধার করে। পরে তাদের অবৈধ অভিবাস বিরোধী বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

    এর আগে বৃহস্পতিবার জার্মানির একটি দাতব্য সংস্থা লিবিয়ার নৌবাহিনীকে ভূমধ্যসাগরে তিনটি নৌকা ডুবে যাওয়ার খবর জানায়।

    সম্প্রতি ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপ যাওয়ার পথে নৌকাডুবিতে প্রাণ হারান ৩৭ বাংলাদেশি নাগরিক। এছাড়া ১৫ বাংলাদেশিকে জীবিত উদ্ধার করা হয়।

    (Visited 5 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *