Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আইন ও অপরাধ / অনলাইনে কেনাকাটা, মোবাইলের পরিবর্তে সাবান! ।। songbadprotidinbd.com

অনলাইনে কেনাকাটা, মোবাইলের পরিবর্তে সাবান! ।। songbadprotidinbd.com

  • ২৪-০৫-২০১৯
  • image-94622সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  অনলাইনে পণ্য-বিক্রয় সেবা প্রদানের নামে গ্রাহকদেরকে অভিনব কৌশলে প্রতারণা করে যাচ্ছে একটি চক্র। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন নামে পেজ খোলে ক্রেতাদের সাথে প্রতারণা করছে।

    বিভিন্ন নামী-দামী পণ্য অর্ডার নিয়ে তারা ওই পণ্য প্রেরণ না করে নিম্নমানের বিভিন্ন পণ্য সরবরাহ করে। শুধু তাই নয়, তারা মোবাইল বিক্রি করে মোবাইলের পরিবর্তে তারা সাবান প্রেরণ করে থাকে বলেও জানিয়েছে র‌্যাব।

    বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন র‌্যাব-৪ এর অধিনায়ক চৌধুরী মঞ্জুরুল কবির।

    তিনি বলেন, একটি চক্র অনলাইনের মধ্যেমে সাধারণ মানুষের কাছে পণ্য বিক্রির নামের প্রতারণা করে আসছে। সম্প্রতি এমন একটি চক্রের সন্ধান পায় র‌্যাব। তাই ওই চক্রের সাথে জড়িতদের গ্রেফতারে বুধবার বিকেল থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত রাজধানীর দারুস সালাম এলাকায় অভিযান চালানো হয়।

    এ সময় সুজন মোল্লা (২৬), হাসিবুল হাসান ওরফে চঞ্চল (৩২), জারদিস হোসেন (২০), মেহেদী হাসান (২৩), নূর ইসলাম (১৯), পারভেজ মোল্লা (১৯) ও আবু তাহের (১৯)।

    পরে তাদের কাছ থেকে প্রতারণাকাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, সিপিইড, মনিটর, প্রিন্টার, রাউটার, ২৩টি মোবাইল সেট, এক বক্স ভিজিটিং কার্ড, আটটি মানি রিসিট, ২৫০টি পাঞ্জাবি ও ১০ পিস পায়জামা উদ্ধার করা হয়েছে।

    তিনি আরো বলেন, গ্রেফতারকৃতারা বিভিন্ন নামী-দামী ব্রান্ডের পণ্যের ছবি এডিট করে তাদের পেজে আপলোড করে। কমে দামে দামী পণ্য পেয়ে ক্রেতারাও অনলাইনে অর্ডার দেয়। পরে তারা বঙ্গবাজার থেকে কম দামের পণ্য প্রেরণ করে।

    এছাড়াও হোম ডেলিভারির ক্ষেত্রে ক্রেতাদের কাছ থেকে পণ্যের সমুদয় মূল্য গ্রহণ ও সার্ভিস চার্জ নিয়ে থাকে তারা।

    (Visited 5 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *