Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / অর্থ ও বাণিজ্য / শ্রমিকদের ৩০ মে বোনাস, ২ জুন বেতন দেয়ার আহ্বান ।। songbadprotidinbd.com

শ্রমিকদের ৩০ মে বোনাস, ২ জুন বেতন দেয়ার আহ্বান ।। songbadprotidinbd.com

  • ২৪-০৫-২০১৯
  • image-94648-1558622599সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ঈদুল ফিতরের আগে গার্মেন্টস শ্রমিকদের বোনাস ৩০ মে এবং বেতন ২ জুনের মধ্যে প্রদানের আহ্বান জানিয়েছেন।

    বৃহষ্পতিবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শ্রম প্রতিমন্ত্রীর সভাপতিত্বে ক্রাইসেস ম্যানেজমেন্ট বিষয়ক কোর কমিটির ৪২তম সভায় তিনি এই আহবান জানান।

    শ্রম প্রতিমন্ত্রী বলেন, আমরা গার্মেন্টস মালিকদের আহবান জানিয়েছি তারা ঈদুল ফিতরের বোনাস ৩০ মে এবং মে মাসের বেতন আগামী ২ জুনের মধ্যে প্রদান করবেন।

    তিনি বলেন, মালিকপক্ষ ৩০ মের মধ্যে বোনাস এবং ২ জুনের মধ্যে মে মাসের ২০ দিনের বেতন দিতে সম্মত হয়েছেন। আমরা বলেছি যে সকল মালিক সম্পূর্ণ বেতন দিতে পারবে তারা দিয়ে দিবেন আর কোন মালিক যদি মে মাসের সম্পূর্ণ বেতন না দিতে পারেন সে ক্ষেত্রে শ্রমিকদের সাথে আলোচনার মাধ্যমে বেতনের বিষয়টি সমাধান করবেন।

    সভায় বিজিএমইএ এর সভাপতি রুবানা হক বলেন, সরকার শ্রমিক-মালিক সবাই চায় দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ অর্থনৈতিক খাত গার্মেন্টস শিল্পে কোন কারণে যেন শ্রম অসন্তোষ দেখা না দেয়। গার্মেন্টস খাতে শৃংঙ্খলা রক্ষায় এবং উৎপাদন নির্বিঘ্ন করতে সকলকে এক সাথে কাজ করতে হবে।

    সভায় মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব উম্মুল হাছনা, অতিরিক্ত সচিব সৈয়দ আহম্মদ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদফতরের মহাপরিচালক একেএম মিজানুর রহমান, শিল্প পুলিশের মহাপরিচালক আব্দুস সালাম, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, কার্যকরি সভাপতি ফজলুল হক মন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

    (Visited 4 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *