Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / সাড়ে ৬ হাজার বন্দিকে মুক্তি দিল মিয়ানমার ।। songbadprotidinbd.com

সাড়ে ৬ হাজার বন্দিকে মুক্তি দিল মিয়ানমার ।। songbadprotidinbd.com

  • ০৭-০৫-২০১৯
  • image-174890-1557221165সংবাদ প্রতিদিন বিডি ডেস্কঃ  প্রেসিডেন্টের বিশেষ ক্ষমতা বলে আজ মঙ্গলবার ৬ হাজার ৫২০ বন্দিকে মুক্তি দিয়েছে মিয়ানমার সরকার।  দেশটির নববর্ষ উপলক্ষে প্রতিবছরই এভাবে বন্দিদের সাধারণ ক্ষমা করার রেওয়াজ আছে। খবর রয়টার্সের।

    মিয়ানমারের ক্যালেন্ডার অনুযায়ী, ১৭ এপ্রিল দেশটিতে নতুন বছর শুরু হয়। এই সাধারণ ক্ষমার আওতায় রয়টার্সের দুই সাংবাদিক ওয়া লোন (৩৩) ও কিয়া সোও (২৯) মুক্তি পেয়েছেন।

    ইয়াঙ্গুনের কাছে একটি কারাগারে ৫১১ দিন কারাভোগের পর আজ মঙ্গলবার ছাড়া পেলেন রোহিঙ্গা নির্যাতন নিয়ে সংবাদ প্রকাশ করা ওই দুই সাংবাদিক।

     ২০১৭ সালের ডিসেম্বরে দেশটিতে সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের ওপর চালানো হত্যাযজ্ঞের খবর প্রকাশ করায় রাষ্ট্রদ্রোহের মিথ্যা মামলায় তাদের আটক করা হয়।

    রাখাইনের একটি গ্রামে ১০ নিরীহ রোহিঙ্গাকে বসিয়ে ঠাণ্ডা মাথায় গুলি করে হত্যা করে মিয়ানমারের সেনাবাহিনী। অনুসন্ধানী এ খবরটি সচিত্র রয়টার্সে প্রকাশ করায় মূলত তাদের ওপর ক্ষুব্ধ হয় দেশটির সামরিক জান্তারা।

    পরে প্রহসনের বিচারের মাধ্যমে তাদের বিরুদ্ধে ‘রাষ্ট্রীয় গোপন তথ্য ফাঁস’ করার অভিযোগ এনে গত বছরের সেপ্টেম্বরে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়।

    (Visited 2 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *