Templates by BIGtheme NET
শিরোনামঃ
Home / আন্তর্জাতিক / ‘ফণী’র ছোবলে বিপর্যস্ত ভারতের ওডিশা, নিহত ৬ ।। songbadprotidinbd.com

‘ফণী’র ছোবলে বিপর্যস্ত ভারতের ওডিশা, নিহত ৬ ।। songbadprotidinbd.com

  • ০৩-০৫-২০১৯
  • image-50730-1556868465আন্তর্জাতিক ডেস্কঃ  ভারতের ওডিশার উপকূলে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় ‘ফণী।’ এরই মধ্যে ওই রাজ্যের ছয়টি জেলায় প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। এখন পর্যন্ত ছয়জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করছে ওই রাজ্যের সরকার।

    আজ শুক্রবার সকালে ওডিশার উপকূলে আছড়ে পড়ে ভয়াল ঘূর্ণিঝড় ফণী। সকাল সাড়ে ৮টা নাগাদ ওডিশার পুরি জেলার চিলিকা হ্রদের পশ্চিমপাড় দিয়ে ভূভাগে প্রবেশ করে ফণী। ভূভাগে আঘাত হানার সময় ফণীর গতিবেগ ছিল ঘণ্টায় ১৮০ থেকে ২০০ কিলোমিটার।

    ফণীর ছোবলে ওডিশায় মৃত্যু হয়েছে ছয়জনের। যার মধ্যে কেন্দ্রাপাড়ায় একজন, নয়াগড়ে একজন, পুরিতে তিনজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আরো একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

    ওডিশার গঞ্জাম, খুরদা, পুরি, গজপতি, জগৎসিংহপুরসহ মোট ১২টি জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রাজ্যটির বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিপর্যস্ত হয়ে পড়েছে ইন্টারনেট সেবাও। ঝড়ের তাণ্ডবে ওডিশার কলিঙ্গ স্টেডিয়ামে টিনের শেড উড়ে গেছে। উড়ে গেছে একাধিক বাড়ির চাল। ভেঙে পড়েছে বহু কাঁচা বাড়ি। গাছপালা ভেঙে ওডিশার ভুবনেশ্বর ও কটকসহ একাধিক জেলার যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। ওডিশায় ঘূর্ণিঝড় ফণীর তাণ্ডবে একটি যাত্রীবাহী বাস রাস্তার ওপর উল্টে যেতে দেখা যায়।

    রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়, ঘূর্ণিঝড় পরিস্থিতির ওপর নজর রেখেছেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে দফায় দফায় যোগাযোগ রেখেছেন তিনি।

    অন্যদিকে, ফণীর ভয়ংকর পরিস্থিতির ওপর কড়া নজর রেখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। তিনি আশ্বাস দিয়ে বলেন, ‘দুর্যোগ মোকাবিলায় শতভাগ তৈরি কেন্দ্রীয় সরকার।’

    (Visited 6 times, 1 visits today)

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    *